advertisement
আপনি পড়ছেন

রাজধানী ঢাকার কল্যাণপুরের একটি ফিলিং স্টেশন থেকে নিজের মোটরসাইকেলের জন্য ৫০০ টাকার অকটেন কেনেন ইসতিয়াক আহমেদ নামের এক যুবক। তার অভিযোগ, তাকে তেল কম দেওয়া হয়েছে। গত ১ আগস্টের এই ঘটনার সত্যতা পাওয়ায় আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) স্টেশনটিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

filling station oilতেল কম পেয়ে আন্দোলন শুরু করেছিলেন ইসতিয়াক

অভিযোগ ঢাকার ৪ নম্বর দক্ষিণ কল্যাণপুরের সোহরাব সার্ভিস স্টেশনের বিরুদ্ধে। ঘটনার পর ‘কিছু কিছু ফিলিং স্টেশন সুযোগ পেলেই এমনটা করে থাকে’ মন্তব্য করে একাই আন্দোলন শুরু করেন ইসতিয়াক। এরপর আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে।

সেই অভিযোগের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার সরকারি এই সংস্থার কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানির পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, ভুক্তভোগী ইসতিয়াক আহমেদের কাছে ৫০০ টাকা নিয়ে ৩২০ টাকার তেল দিয়েছে ফিলিং স্টেশনটি। এই অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

dncrp gov bdভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

নিয়মানুযায়ী এর চার ভাগের এক ভাগ অর্থাৎ ২৫ হাজার টাকা পাবেন ইসতিয়াক। শুনানিতে অপরাধ স্বীকার করে নিয়ে ভবিষ্যতে এমনটা ঘটবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে সোহরাব সার্ভিস স্টেশন কর্তৃপক্ষ। অন্যদিকে বিচার পেয়ে সন্তোষ প্রকাশ করেন ইসতিয়াক।

ঘটনাটি সম্পর্কে ব্যাংক কর্মকর্তা ইসতিয়াক বলেন, তেল দেওয়ার সময় আমাকে মিটারের পেছনে যেতে বলা হয়। প্রথমে বিষয়টি বুঝতে পারিনি। পরে বুঝতে পারলাম, আমাকে তেল কম দেওয়া হয়েছে। বাইকে কোনো রিজার্ভ ছিল না। তাই আমি তেল বের করে তাদেরকে মাপতে বলি। তবে তারা আমার দাবি প্রত্যাখ্যান করে বাজে ব্যবহার শুরু করেছিল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর