advertisement
আপনি পড়ছেন

চেলসি ছেড়ে ২০১৭ সালে চাইনিজ সুপার লিগের ক্লাব সাংহাই এসআইপিজিতে যোগ দেন অস্কার এম্বোয়াবা। গত পাঁচ মৌসুমে সাইংহাই থেকে কাড়ি কাড়ি টাকা কামিয়েছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। অবশেষে নিজে দেশ ব্রাজিলের একটি ক্লাবে নাম লিখিয়েছেন অস্কার। ইতালির খ্যাতনামা সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বিষয়টি নিশ্চিত করেছেন।

oscar brazil 2অস্কার

রোমানো জানিয়েছেন, ব্রাজিলের অন্যতম সেরা ক্লাব ফ্ল্যামেঙ্গোর সাথে গাঁটছড়া বেঁধেছেন অস্কার। দুই পক্ষের মধ্যে কত বছরের চুক্তি হয়েছে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ইতোমধ্যে ফ্ল্যামেঙ্গোর জার্সি গায়ে ছবি তুলেছেন ৩০ বছর বয়সী তারকা খেলোয়াড়। যেটা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসি থেকে অস্কারকে ছুটিয়ে নিতে ছয় কোটি পাউন্ড খরচ করেছিল সাংহাই। ব্রাজিলিয়ান তারকার পেছনে আরও বিপুল পরিমাণ অর্থ খরচ করেছে ক্লাবটি। শোনা গেছে, সাংহাই থেকে প্রতি সপ্তাহে চার লক্ষ্য পাউন্ড বেতন পেতেন অস্কার।

সবকিছু মিলিয়ে পাঁচ বছরে চাইনিজ ক্লাবটি থেকে প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড আয় করেছেন অস্কার। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ এক হাজার কোটি টাকারও বেশি। সাংহাইয়ের হয়ে ১১৬ ম্যাচে ৩৫ গোল করেছেন ব্রাজিল জাতীয় দলের বাইরে থাকা এই ফুটবলার। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৭৪ গোল।