advertisement
আপনি পড়ছেন

চলমান জিম্বাবুয়ে সফরে চোট পেয়ে ছিটকে গেছেন লিটন কুমার দাস। চোটাক্রান্ত হয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলামও। এই দুজনের জায়গা নিতে রাতে জিম্বাবুয়ের বিমানে চড়বেন নাইম শেখ ও এবাদত হোসেন চৌধুরী। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির একটি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

ebadot and nayemএবাদত ও নাইম

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে গতকাল জিম্বাবুয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত রান বন্যার ম্যাচে ৫ উইকেটের জয় পায় স্বাগতিকরা। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে স্কোরবোর্ডে ৩০৩ রান জড়ো করে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। জবাব দিতে নেমে ১০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় আফ্রিকান দেশটি।

বাংলাদেশের বড় সংগ্রহের পথে মূল অবদান রাখেন লিটন। দারুণ খেলতে থাকা এই ক্রিকেটার ব্যক্তিগত ৮১ রানে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়েন। আসন্ন এশিয়া কাপেও লিটনকে দলে পাওয়া যাবে কি না তা নিয়ে শঙ্কা আছে। এদিকে পায়ের ইনজুরিতে পড়েছেন শরিফুল। এই তরুণ ক্রিকেটারের চোটের গভীরতা সম্পর্কে এখনও কোনো ধারণা পাওয়া যায়নি। তবে বেশ কয়েকটি সূত্রের দাবি, শেষ দুই ওয়ানডেতে শরিফুলের সার্ভিস পাবে না বাংলাদেশ।

বিসিবি সূত্রের দাবি, দলের সাথে যোগ দিতে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়বেন এবাদত ও নাইম। সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে আগামীকাল একই ভেন্যুতে মুখোমুখি হবে দুই দল। জিম্বাবুয়ে পৌঁছাতে দেরি হলে দ্বিতীয় ম্যাচের পরিকল্পনায় থাকবেন না এবাদত-নাইম। সেক্ষেত্রে তৃতীয় তথা শেষ ম্যাচের একাদশে দেখা যেতে পারে এ দুজনকে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর