advertisement
আপনি পড়ছেন

তাইওয়ানের শীর্ষ মিসাইল প্রযুক্তিবিদ অউ ইয়াং লি-সিংকে আজ শনিবার সকালে তার হোটেল কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন শাখার উপ-প্রধান পদে কর্মরত ছিলেন তিনি।

taiwan missile twsd অউ ইয়াং লি-সিং সরকারি কাজে পিংতুং জেলা সফর করছিলেন

তাইওয়ানের সরকার-নিয়ন্ত্রিত সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে, ৫৭-বছর বয়সী অউ ইয়াং লি-সিং হার্ট অ্যাটাকে মারা গেছেন। তার হোটেল কক্ষে কারও অনুপ্রবেশের কোনো আলামত পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা জানিয়েছেন, লি-সিং দীর্ঘদিন ধরে হৃদরোগে ভূগছিলেন। তার হৃদযন্ত্রে স্টেন্ট বসানো ছিল।

তাইওয়ানের সামরিক বাহিনীর নিয়ন্ত্রণাধীন ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধান লি-সিং দেশটির মিসাইল কর্মসূচির নেতৃত্বে ছিলেন। সরকারি কাজে তিনি দক্ষিণাঞ্চলীয় পিংতুং জেলা সফর করছিলেন। সেখানেই একটি হোটেলের কক্ষ থেকে আজ তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

লি-সিং চলতি বছরের শুরুতে তাইওয়ানের কয়েকটি মিসাইল উৎপাদন কর্মসূচি পর্যবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত হন। তিনি তাইওয়ানের মিসাইল মজুত দ্বিগুণ করার লক্ষ্যে কাজ করছিলেন।

ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চলতি বছর পাঁচশর কাছাকাছি মিসাইল উৎপাদনের লক্ষ্যমাত্রা ঘোষণা করেছে, যা বিগত বছরের তুলনায় দ্বিগুনেরও বেশি। চীনের সামরিক হুমকি বাড়তে থাকায় প্রতিষ্ঠানটি নিজেদের মিসাইল সক্ষমতা জোরদার করতে চাইছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর