advertisement
আপনি পড়ছেন

ক্লারমন্ত ফুটকে ৫-০ ব্যবধানে উড়িয়ে ফরাসি লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু করেছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি। প্যাসকেল গাস্তিয়েনের দলের বিপক্ষে বড় জয়ের দিনে দুবার জালে বল পাঠিয়েছেন লিওনেল মেসি। যার দ্বিতীয়টি এসেছে বাইসাইকেল কিক থেকে। আর্জেন্টাইন তারকা ফুটবলারের এমন গোল দেখে মোটেও অবাক হননি পিএসজির হেড কোচ ক্রিস্টোফে গালতিয়ের।

lionel messi bycycle kickঅসাধারণ সেই মুহূর্তটি

প্রতিপক্ষের মাঠ গ্যাব্রিয়েল মন্টপিয়েডে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম তোলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র। পরবর্তীতে নেইমারের সহায়তায় লক্ষ্যভেদ করেন আশরাফ হাকিমি ও মারকুইনহোস। নির্ধারিত সময়ের দশ মিনিটে আগে মেসির করা প্রথম গোলেও অ্যাসিস্ট করেন বার্সেলোনার সাবেক তারকা খেলোয়াড়।

অবশেষে ৮৬ মিনিটে ধরা দেয় ম্যাচের সবচেয়ে সুন্দর মুহূর্ত। জাতীয় দলের সতীর্থ লিয়ান্দ্রে প্যারেদেসের উঁচু করে বাড়ানো বল ডি বক্সে নিয়ন্ত্রণে নেন মেসি। এরপর উড়ন্ত বলকে বাঁ পায়ের ওভারহেড কিকে সোজা তিন কাঠির নিচে পাঠিয়ে দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। ক্যারিয়ারে এবারই প্রথমবার বাইসাইকেল কিক থেকে গোল করলেন মেসি।

christophe galtierক্রিস্টোফে গালতিয়ের

গত মৌসুমে ধুঁকতে থাকার মেসির এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই বেজায় খুশি হয়েছেন গালতিয়ের। সাংবাদিকদের সাথে আলাপচারিতায় পিএসজির হেড মাস্টার বলেন, ‘মেসির এমন গোলে আমি অবাক হয়েছে কিনা সেটা জানতে চাইছেন? গোলটা আমার অনেক ভালো লেগেছে। সে ১৭ বছর ধরে শীর্ষ পর্যায়ে পারফর্ম করছে। গত মৌসুমটা তার জন্য কঠিন ছিল। তখন সে নিজেকে মানিয়ে নিচ্ছিল। এর আগে প্রতি মৌসুমে কম করে হলেও ৩০টি করে গোল করেছে।’

কিলিয়ান এমবাপ্পের সাথে এক হয়ে আক্রমণভাগে মেসি দারুণ কিছু করবেন বলে মনে করেন গালতিয়ের, ‘দলে মানিয়ে নেওয়া হোক কিংবা সেটা পরিবারের সাথে নতুন জীবনের শুরু, মেসি যখন পুরোপুরি প্রস্তুতি নিয়েছে, তখন তার জন্য অসাধারণ একটা মৌসুম না কাটানোর কোনো কারণ দেখছি না। এমন ফর্ম নিয়ে যখন এমবাপ্পেকে সাথে পাবে, সেটা আমাদের আক্রমণভাগের জন্য আরও ভালো হবে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর