আপনি পড়ছেন

এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছিল ভারত। তাই গতকাল রোববার রাতে ফ্লোরিডায় পঞ্চম ও শেষ ম্যাচটা ছিল নিছকই আনুষ্ঠানিকতার। নিয়মরক্ষার সেই ম্যাচে অনন্য এক কীর্তি গড়লেন ভারতীয় স্পিনাররা। প্রথমবারের মতো কুড়ি ওভারের ক্রিকেটে ১০ উইকেট নিলেন তারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এমন কীর্তির ঘটনা এই প্রথম।

axar patel took 3 for 15স্পিনার অক্ষর প্যাটেলকে ঘিরে উদযাপন

টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে সাত উইকেটে ১৮৮ রান করে ভারত। জবাবে ভারতীয় স্পিনে নাকাল হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের ২৬ বল বাকি থাকতে ১০০ রানে গুটিয়ে গেছে ক্যারিবীয়রা। ভারত জিতেছে ৮৮ রানে। এই সংস্করণে উইন্ডিজের বিপক্ষে (রানের হিসেবে) এটাই সবচেয়ে বড় জয় ভারতের। দুর্দান্ত এই জয়ে ৪-১ ব্যবধানে জিতে পাঁচ ম্যাচের সিরিজ শেষ করল ভারত।

২.৪ ওভারে ১৬ রানে চার উইকেট নিয়ে ক্যারিবীয়দের ধসিয়ে দিয়েছেন ক্যারিয়ারসেরা বোলিং করা রবি বিষ্ণু। চার ওভারে মেডেনসহ ১২ রানে তিনটি শিকার কুলদীপ যাদবের। তবে তিন ওভারে মেডেনসহ ১৫ রান খরচায় তিন উইকেট নিয়ে উইন্ডিজের টপ অর্ডার গুঁড়িয়ে ম্যাচসেরা হয়েছেন অক্ষর প্যাটেল। সিরিজ সেরার পুরস্কার উঠেছে আর্শদীপ সিংয়ের হাতে।

রান তাড়ায় ক্যারিবীয়দের আট ব্যাটার যেতে পারেননি দুই অংকে। এদের মধ্যে রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন চারজন। যে তিনজন দশকের ঘরে পৌঁছেছেন এদের মধ্যে ৩৫ বলে সর্বোচ্চ ৫৬ রান করেছেন শিমরন হেটমায়ার। যা স্বাগতিকদের হারের ব্যবধান অনেকটাই কমিয়ে আনে। এ ছাড়া শামারহ ব্রুক ১৩ এবং ডেভন থমাস ফেরেন ১০ রানে।

এর আগে ব্যাটিং নেমে ব্যক্তিগত ফিফটি তুলে নেন ওপেনার শ্রেয়াস আইয়ার। ৪০ বলে ৬৪ রানে বিদায় নেন তিনি। এ ছাড়া ইশান কিশান ১৩ বলে ১১, দীপক হুদা ২৫ বলে ৩৮, সঞ্জু স্যামসন ১১ বলে ১৫, হার্দিক পান্ডিয়া ১৬ বলে ২৮ এবং দিনেশ কার্তিক ৯ বলে ১২ রান করেন। ক্যারিবীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ওডেন স্মিথ ৩৩ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভার, ১৮৮/৭
ওয়েস্ট ইন্ডিজ: ১৫.৪ ওভার, ১০০/১০
ফল: ভারত ৮৮ রানে জয়ী
ম্যাচসেরা: অক্ষর প্যাটেল (ভারত)
সিরিজ সেরা: আর্শদীপ সিং (ভারত)

সিরিজ: পাঁচ ম্যাচের সিরিজে ভারত ৪-১ ব‍্যবধানে জয়ী

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর