আপনি পড়ছেন

নিজ দেশ আর্জেন্টিনা এবং ইউরোপের একাধিক নামকরা ক্লাব ঘুরে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন গঞ্জালো হিগুয়েইন। চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ায় স্প্যানিশ লা লিগা কিংবা ইতালিয়ান সিরিএতে নিজের পারফরম্যান্স নিয়ে ভাবতে ভাবতেই সময় কেটেছে এই স্ট্রাইকারের। অবশেষে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার, এমএলএসের ক্লাবে গিয়ে শান্তির দেখা পেয়েছেন হিগুয়েইন।

gonzalo higuain 2গঞ্জালো হিগুয়েইন

আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট দিয়ে ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন হিগুয়েইন। দুই বছর পর তার ঠিকানা হয় স্পেন তথা বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোস শিবির ছেড়ে ২০১৩ সালের গ্রীষ্মে যোগ দেন নাপোলিতে। তিন বছর খেলে নাম লেখান ইতালির আরেক ক্লাব জুভেন্টাসে। 

পরবর্তীতে ধারে এসি মিলান এবং প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির হয়েও মাঠ মাতিয়েছেন হিগুয়েইন। অবশেষে ২০২০ সালে ইন্টার মিয়ামিতে গাঁটছড়া বাঁধেন ৩৪ বছর বয়সী ফুটবলার। যুক্তরাষ্ট্রের জায়ান্টদের চুক্তি শেষ হবে চলতি বছরের ৩১ ডিসেম্বর। এরপর ইন্টার মিয়ামির সাথে চুক্তি নবায়ন করবেন নাকি অন্য কোনো ক্লাবে পাড়ি জমাবেন সে বিষয়ে কিছু জানাননি হিগুয়েইন।

ইউরোপ পর্বের শেষ অংশে ফর্মের সাথে লড়াই করতে হয়েছে হিগুয়েইনকে। এজন্য অনেক সমালোচনার শিকার হয়েছেন। আক্রমণভাগের এই তারকা মনে করেন, সমালোচনার কারণে একজন খেলোয়াড় তার আত্মবিশ্বাস হারিয়ে ফেলে। এক সাক্ষাৎকারে হিগুয়েইন বলেন, ‘এত বছর ইউরোপে থাকার পর অবশেষে আমি মানসিক শান্তি পেয়েছি। এটা ছিল সঠিক সিদ্ধান্ত। আমি এটাই খুঁজছিলাম।’

‘সমালোচনা প্রতিটি মানুষ বিরক্ত হয়। এটা এমন কিছু যা আপনার আত্মসম্মানকে হ্রাস করে, বিষন্নতা তৈরি করে। মানুষ সমালোচনা করে সবার কাছে আপনাকে খারাপ হিসেবে উপস্থাপন করবে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর