advertisement
আপনি পড়ছেন

জুলাই মাসের সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি। সম্মানজনক পুরস্কারটি জিতে নিয়েছেন শ্রীলঙ্কার প্রবাথ জয়সুরিয়া। এই লঙ্কান স্পিনার ছাড়াও সেরা হওয়ার মনোনয়ন পেয়েছিলেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো এবং ফ্রান্সের বিস্ময় বালক গুস্তাভ ম্যাককিয়ন।

prabath jayasuriyaপ্রবাথ জয়সুরিয়া

টেস্ট ক্যারিয়ারের প্রথম তিন ম্যাচে চারবার ফাইফারের দেখা পেয়ে হৈচৈ ফেলে দেন জয়সুরিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে গল টেস্টে অভিষেক হয় তার। দুই ইনিংসে জয়সুরিয়ার বোলিং বিশ্লেষণ এমন- ৬/১১৮ এবং ৬/৫৯। স্লো লেফট আর্ম অর্থোডক্স স্পিানারের এমন দুর্দান্ত বোলিংয়ে ইনিংস এবং ৩৯ রানে ম্যাচ জেতে স্বাগতিকরা।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও সে ছন্দ ধরে রাখেন জয়সুরিয়া। প্রথম টেস্টে অতিথিদের কাছে দল হারলেও দুই ইনিংসে জয়সুরিয়ার বোলিং ফিগার ছিল ৫/৮২ এবং ৪/১৩৫। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮০ রানে তিন উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ১১৭ রান খরচায় ৫ উইকেট নেন জয়সুরিয়া। বাবর আজমের দলের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ২৪৬ রানের জয় তুলে নেয় দিমুথ করুনারত্নেরা। অনুমিতভাবেই সিরিজসেরার পুরষ্কার জেতেন ৩০ বছর বয়সী স্পিনার।

icc logo newআইসিসি

আইসিসির মাসসেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতে দারুণ রোমাঞ্চিত জয়সুরিয়া। তিনি বলেন, ‘এই স্বীকৃতি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। আইসিসি পুরুষদের মাসসেরা খেলোয়াড় হতে আমাকে ভোট দেওয়ায় ভক্তদের অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি। এটা আমার জন্য অসাধারণ মাস ছিল।’

‘আমার টেস্ট অভিষেক হওয়ার শুরুতেই অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মতো দলের বিপক্ষে সিরিজে সমতা আনতে অবদান রাখতে পেরেছি। ভক্ত, সতীর্থ, কোচ, পরিবার ও বন্ধুরা এই পথচলায় সহযোগিতা করেছে। আমার জীবনের এই মুহূর্তে যে অভিজ্ঞতা অর্জন করেছি তার জন্য আমি রোমাঞ্চিত।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর