advertisement
আপনি পড়ছেন

আমাদের যা কিছু জানার প্রয়োজন তা মূহূর্তে মিলে মার্কিন টেক জায়ান্ট গুগলের সার্চ ইঞ্জিনে।  প্রতিষ্ঠানটির তৈরি প্রযুক্তি ডিভাইসও বিশ্বে বেশ জনপ্রিয়। কমবেশি সবারই দৃষ্টি থাকে তাদের তৈরি স্মার্টফোনে। গত বছরের অক্টোবরে গুগল তাদের সবশেষ স্মার্টফোন পিক্সেল ৬ বাজারে নিয়ে আসে। ফোনটির অভিনব ক্যামেরার ডিজাইন মুগ্ধ করেছে গ্রাহকদের। গ্রাহকদের আকৃষ্ট করতে এবার প্রথমবারের মতো ফোনে সিরামিক ব্যবহার করতে যাচ্ছে গুগল।

google pixel 7গুগল পিক্সেল ফোন

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ৯টু৫গুগল সাম্প্রতি এক রিপোর্টে জানিয়েছে, শিগগিরই গুগল তাদের নতুন পিক্সেল ফ্ল্যাগশিপ বাজারে আনতে যাচ্ছে। ফোনটির ব্যাক প্যানেলে সিরামিক ব্যবহার করা হবে। সেলফি ক্যামেরার জন্য থাকবে পাঞ্চ-হোল কাটআউটসহ ২কে ডিসপ্লে।

পিক্সেল সিরিজের ফোনগুলিতে প্লাস্টিক, গ্লাস এবং ধাতু ব্যবহার করলেও এখন পর্যন্ত সিরামিকের ব্যবহার করেনি গুগল। এবারই প্রথমবারের মতো সিরামিক ব্যবহার করা হচ্ছে।

৯টু৫গুগল আরও জানিয়েছে, ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং একটি পেরিস্কোপ লেন্স থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এতে ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৭ সেন্সর থাকবে। যার মাধ্যমে ফোনটিকে টেলিফটো ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর