advertisement
আপনি পড়ছেন

চুক্তির মেয়াদ পূর্ণ করে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছেন পল পগবা। এবারের দলবদলের মৌসুমে ফ্রি ট্রান্সফারে তিনি ফিরে গেছেন পুরোনো ক্লাব জুভেন্টাসে। কিন্তু ফরাসি মিডফিল্ডারের তুরিনে ফেরার আনন্দটা মাটি হয়ে গেছে। ইনজুরি নিয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

paul pogba didier deschampsফ্রান্সের আশা, বিশ্বকাপ খেলবেন পগবা

পগবাকে ছাড়াই নতুন মৌসুম শুরু করতে হবে সাদা-কালো শিবিরকে। পগবার চোট হাঁটুতে। পুরোপুরি সেরে উঠতে অন্তত তিন মাস সময় লাগবে।

এতে করে নভেম্বর-ডিসেম্বরে কাতার বিশ্বকাপে তার খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে আশার কথা শোনালেন ফ্রান্সের প্রধান কোচ দিদিয়ের দেশাম। বিশ্বকাপজয়ী ফরাসি কোচের বিশ্বাস, ফুটবল মহাযজ্ঞ শুরুর পাঁচ সপ্তাহ আগে ফিট হয়ে উঠবেন পগবা।

আজ সোমবার ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়ানে প্রকাশিত এক সাক্ষাৎকারে ফ্রান্স কোচ দেশাম বলেছেন, ‘বিশ্বকাপে তার অংশগ্রহণ প্রশ্নবিদ্ধ নয়। অবশ্যই পলের (পগবা) সঙ্গে আমার যোগাযোগ আছে। এই মুহূর্তে যা অবস্থা তাতে করে তার বিশ্বকাপ খেলা নিয়ে কোনো সংশয় নেই। নির্ধারিত সময়ের মধ্যেই সে ফিট হয়ে উঠবে।’

শুধু পগবা নন, দলের গুরুত্বপূর্ণ আরেক খেলোয়াড় এন’গোলো কান্তেও ভুগছেন চোটের অস্বস্তিতে। শেষ পর্যন্ত পগবা কিংবা কান্তে খেলতে না পারলে দল যাতে বিপদে না পড়ে সেই ভাবনটাও আছে দেশামের মাথায়। সেটা তার কথাতেই পরিষ্কার।

ফ্রান্স কোচ বলেছেন, ‘আমরা গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের নিয়ে কথা বলছি। তারা (পগবা এবং কান্তে) অনেক অভিজ্ঞ এবং নেতৃত্বের পর্যায়ে আছে। তাদের ওখানে (বিশ্বকাপে) থাকাটা গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা নিশ্চিত হয়ে বসে থাকতে পারছি না। এ কারণে আমাদের তরুণ খেলোয়াড়দের প্রস্তুত করতে হবে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর