advertisement
আপনি পড়ছেন

রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে মন্ত্রীর পদমর্যাদা দেওয়া হচ্ছে। একইসঙ্গে চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের মেয়ররা পাবেন প্রতিমন্ত্রীর মর্যাদা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রোববার (০৭ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ ও সচিবালয়কে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

atiqul islam sheikh fazle noor taposঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে মন্ত্রীর পদমর্যাদা দেওয়া হচ্ছে

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্বাহী সেলের মহাপরিচালক আল মামুন মুর্শেদের সই করা নির্দেশনায় ওই চার সিটির মেয়রদের নামের পাশে মন্ত্রী-প্রতিমন্ত্রী পদমর্যাদা প্রদানপূর্বক গেজেট প্রকাশে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছে।

এ নির্দেশনার ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এখন থেকে মন্ত্রীর পদমর্যাদা পাবেন।

এছাড়াও সিদ্ধান্ত হয়েছে, চট্টগ্রাম সিটির মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এবং নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী প্রতিমন্ত্রীর মর্যাদা পাবেন। এর আগে ঢাকার সাবেক দুই মেয়র মন্ত্রীর পদমর্যাদা ভোগ করেছেন। 

২০১৫ সালের নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটিতে মোহাম্মদ সাঈদ খোকন এবং ঢাকা উত্তর সিটিতে (প্রয়াত) আনিসুল হক মেয়র নির্বাচিত হওয়ার পর ২০১৬ সালের ২১ জুন তাদের মন্ত্রীর পদমর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

পরে আনিসুল হক মারা যাওয়ার পর ২০১৯ সালের উপনির্বাচনে বিজয়ী হয়ে ওই মেয়াদে ৯ মাস ডিএনসিসির মেয়রের দায়িত্ব পালন করেন আতিকুল ইসলাম। তিনিও তখন মন্ত্রীর মর্যাদা পেয়েছিলেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর