advertisement
আপনি পড়ছেন

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন সিকান্দার রাজা। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ব্যাটে বলে অসাধারণ পারফর্ম করেছেন এই অলরাউন্ডার। মূলত তার পারফরম্যান্সের ওপর ভর দিয়েই এক ম্যাচ হাতে রেখে টাইগারদের বিপক্ষে একদিনের সিরিজ জিতেছে স্বাগতিকরা। এজন্য রাজাকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছেন জিম্বাবুইয়ের সাধারণ জনগণ।

sikandar raza 2বাংলাদেশের বিপক্ষে টানা সেঞ্চুরি করেছেন রাজা

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে আগে ব্যাট করে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাব দিতে নেমে শুরুতেই টপঅর্ডার ব্যাটসম্যানদের হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে। তবে রাজার দৃঢ়তায় চাপ সামলে দুই ম্যাচেই শেষ হাসি হেসেছে স্বাগতিকরা। সিরিজ জেতার মিশনে ইনোসেন্ট কাইয়া ও রেগিস চাকাভাকে পাশে পেয়েছিলেন টানা দুই সেঞ্চুরি হাঁকানো রাজা।

এই দুইজনকে সাথে নিয়ে রেকর্ড জুটি গড়ে হারের মুখ থেকে ম্যাচ বাঁচিয়ে এনেছেন। এজন্য রানরেটের সাথে পাল্লা দিতে হয়েছে ৩৬ বছর বয়সী তারকাকে। চাপের মুখে এই কাজ করা কতটা কঠিন সেটা অজানা নেই সমর্থকদের। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় সমর্থকরা তাই রাজার প্রতি ভরসা রেখে গ্যালারি থেকে আওয়াজ দিয়েছেন এই বলে, ‘রাজা ফর প্রেসিডেন্ট, রাজা ফর প্রেসিডেন্ট।’

জিম্বাবুয়ের সমর্থকদের এমন চাওয়ার পেছনে যথেষ্ট যুক্তি আছে। দীর্ঘদিন ধরে আর্থিক দুর্গতির কারণে ভুগছে হচ্ছে আফ্রিকান দেশটিকে। কোনো প্রেসিডেন্টের হাত ধরেই অর্থনীতিতে আলো ফিরছে না। তাই জিম্বাবুয়ের সমর্থকদের বিশ্বাস, রানরেটের সাথে পাল্লা দেওয়া রাজাই পারবেন দেশের অর্থনীতিকে আলোর মুখ দেখাতে।

যদিও প্রেসিডেন্ট হওয়ার কোনো ইচ্ছা নেই রাজার। ক্রিকেটে পূর্ণ মনোযোগ দিতে চান পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা আরও ম্যাচ জিততে চাই। গত কয়েক বছরে জিম্বাবুয়ে ক্রিকেট অনেক তলানিতে চলে গেছে। আমাদের কাজ হলো দলের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করা। যত বেশি ম্যাচ জেতা যায় সে কাজ করা।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর