advertisement
আপনি পড়ছেন

দেশের শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোন প্রথমবারের মতো আওয়ারলি আনলিমিটেড ডেটা ক্যাম্পেইন চালু করেছে। আনলিমিটেড এ ডেটা ক্যাম্পেইনে থাকছে দুটি ডেটা প্যাক। একটিতে আছে, ২৩ টাকায় দুই ঘণ্টার জন্য আনলিমিটেড ইন্টানেট। এ সময়ে গ্রাহক সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে পারবেন। অন্যটিতে থাকছে, ৩৪ টাকায় ৩ ঘণ্টার জন্য আনলিমিটেড ইন্টারনেট। এ সময়ে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করা যাবে।

grameenphone 1মোবাইল অপারেটর গ্রামীণফোন

তবে ক্যাস্পেইন চালু করার সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। গ্রামীণফোন ব্যবহারকারীরা বলছেন, আনলিমিটেড ইন্টানেট, আবার বলছে সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করা যাবে। আনলিমিটেড তো আনলিমিটেডই এর আবার সীমাবদ্ধতা কি করে থাকে। এটা গ্রাহকদের সাথে প্রহসন ছাড়া কিছুই না।

ফেসবুক স্ট্যাস্টাসে তুষার মন্ডল নামের একজন বলেন, গ্রামীণফোনের ইন্টারেনেটের গতি খুবই দুর্বল। আমার বুঝে আসে না একজন গ্রাহক ৩ ঘন্টায় ১২ জিবি ইন্টারনেট কি করে ব্যবহার করবেন।

এ বিষয়ে গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, আমাদের গ্রাহকরা যেন পছন্দমতো ইন্টারনেট প্যাক বেছে নিতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করছি। এই ইন্টারনেট প্যাক গ্রাহকদের বিভিন্ন ডিজিটাল চাহিদা পূরণের মাধ্যমে সবকিছু সম্ভব করে তুলতে সহায়ক হবে।

গ্রামীণফোন বেসরকারি টেলিকম প্রতিষ্ঠান হিসেবে সর্বপ্রথম ঢাকা ও চট্টগ্রামে ফাইভজি ট্রায়াল পরিচালনা করেছে।

প্রতিষ্ঠানটির দাবি, গ্রামীণফোন বাংলাদেশে দ্রুতগতির ইন্টারনেট নিয়ে আসার প্রচেষ্টা চালাচ্ছে।