advertisement
আপনি পড়ছেন

প্রতিবছর ১০ আগষ্টে স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে প্রযৃুক্তিপ্রেমীরা। এই ইভেন্টে স্যামসাং একাধিক নতুন ফোন, গ্যাজেট গ্রাহকদের জন্য উন্মোচন করে থাকে। এবারও গ্রাহকদের হতাশ করেনি স্যামসাং। পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি জেড ফোল্ড ৪ উন্মোচন করেছে।

samsung galaxy z fold 4স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে থাকছে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স কভার ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ফোনের চিপসেট হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১। ১২ জিবি র‌্যামের ফোনটিতে রমের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে ২৫৬ জিবি এবং ৫১২ জিবি। ব্যবহার করা হয়েছে গুগলের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২।

রয়েছে ট্রিপল-লেন্স রিয়ার ক্যামেরা, যার প্রধানটি ৫০ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ৩এক্স অপটিক্যাল জুমসহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিং করতে থাকছে ১০ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে রয়েছে ৪৪০০ এমএএইচ ডুয়াল ব্যাটারি। পাওয়ারশেয়ার ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির ফোনটিতে রয়েছে ২৫ ওয়াটের চার্জিং সুবিধা, যা দিয়ে ফোনটি ৩০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ করা যাবে।

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এর দাম ১৮০০ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৭১ হাজার টাকা। ডিভাইসটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে।

একনজরে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে
প্রসেসর: স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর
র‍্যাম: ১২ জিবি
স্টোরেজ: ২৫৬ জিবি, ৫১২ জিবি

ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ১০ মেগাপিক্সেল
ব্যাটারি: ৪৪০০ এমএএইচ
চার্জিং: ২৫ ওয়াট
দাম: ১ লাখ ৭১ হাজার টাকা

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর