advertisement
আপনি পড়ছেন

চার বছর আগে হুট করেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ যুবরাজের অনুপস্থিতিতে অনেকেই রিয়ালের বিপর্যয় দেখেছিলেন। কিন্তু স্প্যানিশ ক্লাবটির দুঃসময়ের কান্ডারি হয়ে ওঠেন করিম বেনজেমা। প্রায় একাই কয়েক মৌসুম ধরে রিয়ালের ঘানি টানছেন ফরাসি স্ট্রাইকার।

karim benzema real madrid 2022 1গোলের পর করিম বেনজেমার উল্লাস

এই কয়েক বছরে রোনালদোর শূন্যতা বুঝতেই দেননি বেনজেমা। গত মৌসুমে তো ক্যারিয়ার সেরা পারফরম্যান্স করেছেন তিনি। ‘সিআর সেভেন’ চলে যাওয়ায় সবচেয়ে বেশি লাভ হয়েছে তারই। দীর্ঘদিন রোনালদোর ছায়ায় থাকা বেনজেমা সুযোগ পেয়েই নিজেকে মেলে ধরেছেন। গত মৌসুমে তো তার দুরন্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে ডাবলস জিতেছে রিয়াল।

বেনজেমা পারফর্ম করেছেন রোনালদো থাকাকালীনও। তবে বেশির ভাগ সময় গোলে প্রত্যক্ষ নয়, পরোক্ষ অবদান রাখতে দেখা গেছে তাকে। রোনালদো চলে যাওয়ার পর নতুন এক বেনজেমারই আবিষ্কার হয়। এই কৃতজ্ঞতা প্রকাশ করছেন ফরাসি স্ট্রাইকার। তিনি জানান, মাঠে এবং মাঠের বাইরে রোনালদো অনেক সহায়তা করেছেন তাকে।

benzema and ronaldo 3করিম বেনজেমা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর উল্লাস

এ নিয়ে বুধবার রাতে সংবাদমাধ্যমকে বেনজেমা বলেছেন, ‘সে চলে যাওয়ার পর আমি বেশি গোল করেছি। আমি তখনও গুরুত্বপূর্ণ ছিলাম, যখন সে এখানে ছিল। ওই সময় আমি অনেক গোলে সহায়তা করেছি। মাঠে এবং মাঠের বাইরে ক্রিশ্চিয়ানো আমাকে অনেক সাহায্য করেছেন। যখন সে চলে গেল, আমি আমার খেলার ধরন এবং লক্ষ্য পাল্টে ফেলি। ধীরে ধীরে আমি সেদিকে এগিয়ে যাই।’

বেনজেমার কথাগুলো অমূলক নয়। বছর শেষ না হতেই অনেকেই তার হাতে বর্ষসেরার মুকুট দেখছেন। শেষপর্যন্ত বেনজেমা ব্যালন ডি’অর জিতবেন কিনা সেটা বলে দেবে সময়। তবে প্রতি বছরই নিজেকে এবং দলকে বিশ্বসেরা হিসেবে প্রতিষ্ঠিত হতে চেষ্টা করে যাচ্ছেন তিনি। বেনজেমা বলেছেন, ‘বিশ্বসেরা খেলোয়াড় হব কি হব না এটা আমার জন্য সহজ নয়। কিন্তু প্রতি বছরই আমি চেষ্টা করি সেরাটা খেলার; ক্লাবকে সর্বোচ্চ স্তরে পৌঁছে দেওয়ার।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর