advertisement
আপনি পড়ছেন

আন্তর্জাতিক ঠাসা সূচির চাপ সামলাতে কোনো কোনো ক্রিকেটার টুর্নামেন্ট ছেড়ে দিচ্ছেন, কেউ আবার একটি বা দুটি ফরম্যাটকেই বিদায় বলে দিচ্ছেন। বিষয়টি নিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিশ্রাম কেন, বাড়তি খেলার জন্য বাড়তি ফিট থাকাই যথেষ্ট। খবর ইন্ডিয়া টুডে।

babar azam 9সংবাদ সম্মেলনে বাবর আজম

দীর্ঘ সময় পর পাকিস্তান আবার ভালো খেলার ধারায় ফিরেছে। দলের সম্মিলিত অবদানেই এটা সম্ভব হলেও বাবর আজম, মুহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদির মতো ক্রিকেটাররা প্রায় সব ম্যাচেই ভালো করছেন। তারা সবাই লাগাতার তিন ফরম্যাটেই খেলে চলছেন।

সম্প্রতি পাকিস্তান টিম নেদারল্যান্ডস সফরে গেছে। সেখানে তারা ১৬ আগস্ট থেকে তিনটি একদিনের ম্যাচ খেলবে। সেই সিরিজের পরেই আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ (টি-টোয়েন্টি ফরম্যাটে)। টুর্নামেন্টটিকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বৈশ্বিক এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সেই প্রেক্ষিতে বাবরকে বিশ্রামের সেই প্রশ্ন করা হয়েছিল। তাছাড়া সম্প্রতি চাপের কারণে বেন স্টোকস একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, বিরাট কোহলিরা নিয়মিত বিশ্রাম নিচ্ছেন।

babar rizwan afridiপাকিস্তান দলের তিন স্তম্ভ বাবর, রিজওয়ান ও শাহিন আফ্রিদি

নেদারল্যান্ডস সফরের আগে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল, পাকিস্তান ইদানীং যে পরিমাণ ক্রিকেট খেলছে তা বিবেচনা করে কিছু খেলোয়াড়ের কেবল দুটি ফরম্যাটে খেলার দিকে মনোনিবেশ করা উচিত কি-না। কারণ অনেকে এরই মধ্যে ডিপ্রেশনে ভুগতে শুরু করেছে।

বাবর তাৎক্ষণিক জবাবে বলেন, আপনি যে প্রশ্ন করেছেন, সে বিষয়টি আসলে ফিটনেসের ওপর নির্ভর করে। এখন আমার যেরকম ফিটনেস আছে, তাতে আমি কেবল দুটি ফরম্যাটে খেলার কথা ভাবছি না।

তারপরই ওই সাংবাদিকের উদ্দেশ্য বাবর পাল্টা প্রশ্ন ছুড়ে দেন। বলেন, আপনার কি মনে হয়, আমি বুড়ো হয়ে গেছি? নাকি আমরা বুড়ো হয়ে গেছি? আপনার মনে হয়? আমার তো মনে হয় না। যদি আমাদের ওপর কাজের বাড়তি চাপ পড়ে, তাহলে আমাদের আরও ফিট হতে হবে। আমাদের ফিটনেসের স্তর বাড়াতে হবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর