advertisement
আপনি পড়ছেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে সংকটে পতিত হয়েছে পৃথিবীর প্রায় সব রাষ্ট্র। সেই তুলনায় বরং বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে। তুলনামূলক বিচারে দেশের মানুষ বেহেশতে আছে। তাই বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে, এই প্যানিক ছড়িয়ে কোনো লাভ নেই।

abdul momen foreign minister bangladeshপররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

আজ শুক্রবার (১২ আগস্ট) সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ‘ভূমি অধিগ্রহণ বিষয়ক’ একটি মতবিনিময় সভা শেষে এই মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমি আগেও বলেছি, এখনো বলছি- আমাদের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হবে, এমন বক্তব্যের বাস্তব ভিত্তি নেই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের অর্থ পাচার করে সুইস ব্যাংকে রাখা হচ্ছে, এসব কথা আমরা অনেকদিন ধরেই শুনে আসছি। কিন্তু অভিযোগ করতে হলে তো সুস্পষ্ট তথ্য ও প্রমাণ সরবরাহ করতে হবে। তারপরও এ নিয়ে আমরা সুইস ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেছি, তবে তারা সাড়া দেয়নি।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ ব্যাংক এবং সরকারের পক্ষ থেকে অতীতে একাধিকবার সুইস ব্যাংকের কাছে তথ্য চাওয়া হয়েছে। কিন্তু তারা তথ্য দিতে চায় না, এটা তাদের মজ্জাগত সমস্যা। একবার ৬৭ জনের নাম উল্লেখ করেও আমরা চিঠি দিয়েছি, তারা তথ্য দিয়েছে মাত্র একজনের।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর