advertisement
আপনি পড়ছেন

ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সরকারি কর্মকর্তাদেরকে সামরিক কৌশল নিয়ে কথা বলার সময় সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, অবাধে এ ধরনের কথা বলতে থাকা দায়িত্বহীনতার পরিচায়ক। খবর দ্য গার্ডিয়ান।

ukrainian president volodymyr zelenskiy 1ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

গত মঙ্গলবার ক্রিমিয়াতে রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা একটি বিমানঘাঁটিতে বড় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সেখানে বড় ধরনের ক্ষতি হয়। রুশ কর্তৃপক্ষ একে অভ্যন্তরীণ বিস্ফোরণ বলে দাবি করে। অন্যদিকে জেলেনস্কি এ ব্যাপারে উচ্ছ্বাস প্রকাশ করলেও হামলা করার ব্যাপারে কোনো কথা বলেননি।

তবে পরবর্তী সময়ে নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্ট পত্রিকা অজ্ঞাত কর্মকর্তাদের উদ্ধৃত করে জানায়, এ হামলার জন্য ইউক্রেনীয় বাহিনী দায়ী। জেলেনস্কি সরকারি কর্মকর্তাদের এ ধরনের মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেন।

major blasts in crimeaক্রিমিয়ার বিমানঘাঁটিতে বিস্ফোরণ

জেলেনস্কি তার নিয়মিত ভাষণে বলেন, যুদ্ধের সময় অযথা কথাবার্তা বা উচ্চস্বরে বিবৃতি দেওয়ার সময় নয়। আমাদের প্রতিরক্ষা পরিকল্পনা সম্পর্কে আপনারা যত কম বর্ণনা প্রকাশ করবেন, তা তত ভাল হবে।

ক্ষুব্ধ জেলেনস্কি বলেন, আপনি যদি উচ্চস্বরে শিরোনাম তৈরি করতে চান তবে সেটি ভিন্ন জিনিস। এটি স্পষ্টতই দায়িত্বজ্ঞানহীন। আপনি যদি ইউক্রেনের বিজয় চান তবে এটি আরেক জিনিস এবং প্রতিরক্ষা বা পাল্টা আক্রমণের জন্য আমাদের রাষ্ট্রের পরিকল্পনা সম্পর্কে আপনি যে কথা বলছেন তার প্রতি আপনার দায়িত্ব সম্পর্কে আপনার আরও সচেতন হওয়া উচিত।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর