advertisement
আপনি পড়ছেন

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টির একটিতেও জয়ের মুখ দেখতে পারেনি আফগানিস্তান। তাতেই সিরিজ হারের শঙ্কায় পড়ে গিয়েছিল মোহাম্মদ নবির দল। অবশেষে চলমান সিরিজে জয়ের দেখা পেয়েছে এশিয়ার দলটি। সেই সাথে কুড়ি ওভারের সিরিজে আশা বাঁচিয়ে রেখেছে আফগানরা।

afghanistan team 4অবশেষে জয়ের দেখা পেয়েছে আফগানরা

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যােন্ডের বিপক্ষে ২২ রানের জয় তুলে নিয়েছে আফগানিস্তান। বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে আগে ব্যাট করে ১৮৯ রান জড়ো করে সফরকারীরা। জবাব দিতে নেমে ১৬৭ রানের বেশি করতে পারেনি আইরিশরা। দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচসেরা হয়েছেন অতিথি দলের রহমানুল্লাহ গুরবাজ। ১৫ আগস্ট চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

রান পাহাড়ের পেছনে ছুঁটতে গিয়ে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। দলীয় ৮৫ রানেই ৭ উইকেটের দলে পরিণত হয় স্বাগতিকরা। সেখান থেকে দলকে কিছুটা আশা দেখান জর্জ ডকরেল ও ফিওন হ্যান্ড। অষ্টম উইকেটে এই দুজন যোগ করেন ৭৪ রান। এরপরও হার এড়াতে পারেনি অ্যান্ড্রু বালবার্নি অ্যান্ড কোং।

১৯তম ওভারের চতুর্থ বলে ফিরে যান হ্যান্ড। তার আগে ১৮ বলে ৪ চার এবং দুই ছয়ের মারে ৩৬ রান করেন এই অলরাউন্ডার। ৫৮ রানে অপরাজিত থাকেন ডকরেল। ৩৭ বলে এই তারকা অলরাউন্ডারের ইনিংসটা সাজানো ছিল ৬ চার এবং দুই ছয়ের সাহায্যে। আফগানিস্তানের হয়ে তিন উইকেট নেন নবিন উল হক। মুজিব উর রহমানের শিকার দুটি।

এর আগে টপঅর্ডারদের ব্যাটে চড়ে রান পাহাড় গড়ে আফগানিস্তান। সফরকারীদের প্রথম সারির চার ব্যাটসম্যানই রান পেয়েছেন। ৩৫ বলের মোকাবেলায় সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন গুরবাজ। ১৮ বলে ৪২ রান করেন নজিবুল্লাহ জাদরান। হযরতউল্লাহ জাজাই ও ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩৯ এবং ৩৬ রান। জশুয়া লিটল নেন দুই উইকেট।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর