advertisement
আপনি পড়ছেন

দীর্ঘ সময় ধরে বৈশ্বিক কোনো টুর্নামেন্টে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় ছিল না। পাক দলটাও ছিল নড়বড়ে। কিন্তু গত বিশ্বকাপ থেকে যেন নতুন পাকিস্তানের দেখা পাওয়া যাচ্ছে। ভারতকে ১০ উইকেটে হারানোর পর তাদের সে উদ্যোমের পালে হাওয়া লেগেছে। তারপরও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের মনে হচ্ছে, এশিয়া কাপের দ্বৈরতে ভারতই জিতবে। খবর হিন্দুস্তান টাইমস।

india pakistan match 1ভারত-পাকিস্তান ম্যাচ, ফাইল ছবি

দ্বিপক্ষীয় কোনো সিরিজ না হওয়ায় বর্তমানে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে বৈশ্বিক টুর্নামেন্টই ভরসা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে ভারত-পাকিস্তানের ম্যাচ। এর আগে দল দুটি পরস্পরের বিরুদ্ধে নামবে এশিয়া কাপেও। আইসিসি রিভিউয়ের সাম্প্রতিক এপিসোডে পন্টিং সে ম্যাচের মতামত জানাতে গিয়ে ভারতের পক্ষেই বাজি ধরেন।

সঞ্জনা গণেশনের সঙ্গে আলোচনায় পন্টিং বলেন, ‘আমি মনে করি এশিয়া কাপের ম্যাচে ভারত জিতবে। সেই সাথে আমার ধারণা এশিয়া কাপের শিরোপা জিতবে ভারতই। তাই পাকিস্তানের বিরুদ্ধে আমি ভারতের হয়েই বাজি ধরতে চাই।’

ricky ponting 1রিকি পন্টিং

আইপিএলের সুবাদে দীর্ঘ সময় ভারতে কাটানো পন্টিং আরও বলেন, কেবল এশিয়া কাপ নয়, যে কোনো টুর্নামেন্টেই ভারতকে হারানো সহজ নয়। কারণ অন্যান্য দলের থেকে ভারতের গভীরতা অনেক বেশি। সে কারণেই আমার মনে হয় ভারতই এশিয়া কাপ জিতবে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষেত্রেও ভারতকে আলোচনায় রাখতে হবে।

এ সময় পাকিস্তানের প্রশংসা করে পন্টিং বলেন, এ ম্যাচে পাকিস্তান হেরে গেলেও তাতে পাকিস্তানের তেমন কোনো ক্ষতি হবে না। কারণ ক্রিকেটের ক্ষেত্রে পাকিস্তান অসাধারণ এক জাতি। প্রতিনিয়ত ওরা সুপারস্টার প্লেয়ার উপহার দিয়ে চলেছে।

উল্লেখ্য, আগামী ২৮ আগস্ট দুবাইয়ে এশিয়া কাপে পরস্পরের বিরুদ্ধে খেলতে নামবে ভারত-পাকিস্তান। অংকের মারপ্যাচে আবার ফাইনালেও দেখা যেতে পারে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলকে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর