advertisement
আপনি পড়ছেন

নতুন কোচ, নতুন শুরু হলেও ম্যানচেস্টার ইউনাইটেডকে দেখা গেল পুরোনো সেই রূপেই। ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুর দুই ম্যাচেই হেরে বসল রেড ডেভিলসরা। প্রথম ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে ম্যানইউ হেরেছে ২-১ গোলে।

manu ronaldo 2022ম্যাচে শুরু থেকেই ইউনাইটেডের একাদশে ছিলেন রোনালদো

ওই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন না শুরুর একাদশে। দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও এড়াতে পারেননি দলের হার। শনিবার রাতে ইংলিশ লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শুরু থেকেই অবশ্য ইউনাইটেডের একাদশে ছিলেন রোনালদো। তার চোখের সামনেই ঘটল বীভৎস এক দৃশ্য।

২৫ মিনিটের ব্যবধানে ম্যানচেস্টার ইউনাইটেড হজম করল চার গোল। প্রথমার্ধের ৩৫ মিনিটের মধ্যে বিধ্বস্ত হয়ে যাওয়া ম্যানইউ আর গোলের শোধ দিতে পারেনি। ব্রেন্টফোর্ডের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে ঘরে ফেরে এরিক টেন হাগের দল। লিগে এটা তাদের টানা দ্বিতীয় হার।

ronaldo manchester united 2022 1ম্যানচেস্টার ইউনাইটেডকে দেখা গেল পুরোনো সেই রূপেই

তবে দুই মৌসুম মিলিয়ে ইংলিশ লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা সাত ম্যাচ হারল ম্যানচেস্টার ইউনাইটেড। তাতেই ফিরল ৮৫ বছর আগের দুঃস্মৃতি। ১৯৩৬ সালের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর মাস পর্যন্ত টানা ১০টি অ্যাওয়ে ম্যাচ হেরেছিল লিগের ইতিহাসে সবচেয়ে সফল দলটি।

ম্যানইউকে হারিয়ে ইতিহাস গড়েছে ব্রেন্টফোর্ডও। ৮৫ বছর পর ইংল্যান্ডের শীর্ষস্থানীয় লিগে রেড ডেভিলসদের হারাল তারা। সবশেষ ১৯৩৬-৩৭ মৌসুমে দুই লেগেই ম্যানইউকে হারিয়েছিল ব্রেন্টফোর্ড। এর মাঝে তিন মৌসুমে ছয়বারের দেখায় ম্যানইউ জিতেছে তিনবার। ড্র হয়েছে একবার।

ম্যানইউর বিপক্ষে এটাই ব্রেন্টফোর্ডের সবচেয়ে বড় জয়। স্বাগতিকদের বড় জয়ের নেপথ্যে আছে ইউনাইটেডের নড়বড়ে রক্ষণ ও গোলরক্ষক ডেভিড ডি গিয়ার শিশুসুলভ ভুল। যা দ্বিতীয় ম্যাচে ডুবিয়েছে রেড ডেভিলসদের। প্রিমিয়ার লিগের ইতিহাসে তৃতীয় দল হিসেবে প্রথমার্ধে ম্যানইউর জালে চারবার বল জড়াল ব্রেন্টফোর্ড।

২০২০ সালে টটেনহাম এবং ২০২১ সালে লিভারপুল ম্যানইউকে প্রথম অর্ধেই দিয়েছিল চার গোল। ওই দুটো হার মেনে নেওয়া যতটা সহজ ছিল ততটাই কঠিন হয়ে এলো ব্রেন্টফোর্ডের সঙ্গে চূর্ণ হওয়াটা। নিঃসন্দেহে বিব্রতকর ও দুঃস্বপ্নের এই ম্যাচটা ভুলে যেতে চাইবেন রোনলদোরা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর