advertisement
আপনি পড়ছেন

প্রতিপক্ষের জালে বল পাঠানোর পর সব খেলোয়াড়ই বিভিন্ন ভঙ্গিতে উদযাপন করে থাকেন। নেইমার জুনিয়রও ব্যতিক্রম নন। এমনকি উদযাপনের নিজস্ব ধরন আছে ব্রাজিলিয়ান তারকার। তবে এবার নতুনভাবে গোল উদযাপন করতে দেখা গেল প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির এই ফরোয়ার্ডকে। 

neymar celebrationনেইমারের নাইট নাইট উদযাপন

ফরাসি লিগ ওয়ানে চলমান মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে পিএসজির প্রতিপক্ষ ছিল মঁপয়ে। চেনা আঙিনা পার্ক দে প্রিন্সেসে ওলিভিয়ের ডাল ওগলিওর দলকে ৫-২ ব্যবধানে বিধ্বস্ত করেছে স্বাগতিকরা। বড় জয়ের মূল কারিগর নেইমার। জোড়া গোল করেন ৩০ বছর বয়সী ফুটবলার। একবার করে তিন কাঠির নিচে বল পাঠিয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও রেনাতো সানচেজ। বাকিটা আত্মঘাতী।

পার্ক দে প্রিন্সেসে ম্যাচের ৩৯ মিনিটে প্রতিপক্ষ রক্ষণের ভুলে এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ৪৩ মিনিটে স্পট কিক থেকে নিজের প্রথম গোলটা করেন নেইমার। বিরতি থেকে ফেরার ছয় মিনিট পর মরক্কোর রাইট ব্যাক আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে দ্বিতীয়বারের মতো ঠিকানা খুঁজে নেন এই ফরোয়ার্ড। এরপর দুই হাত ডান কানের নিচে দিয়ে ঘুমানোর ইঙ্গিত দেন নেইমার। এটাকে বলে ‘নাইট নাইট’ উদযাপন।

psg logo 10পিএসজি

নেইমারের এই উদযাপন সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। অনেকেই এটাকে নকল করার চেষ্টাও করেছেন। যদিও নেইমারই প্রথম নয়, ক্রীড়াক্ষেত্রে সর্বপ্রথম ‘নাইট নাইট’ উদযান করেছিলেন ডব্লিউএনবিএ তারকা সাব্রিনা আইওনেস্কু এবং স্কাইলার ডিগিন্স স্মিথ ও এমএলবি খেলোয়াড় অ্যান্ড্রু ম্যাককাচেন।

পরবর্তীতে ২০২২ সালের এনবিএ ফাইনাল দৌড়ের সময় গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স তারকা স্টিফেন কারি এই উদযাপনের সাথে ভক্তদের পরিচিত করিয়ে দেন। তবে সেটা ভাইরাল হয়নি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর