advertisement
আপনি পড়ছেন

বিশ্বকাপ জেতার আক্ষেপ নিয়ে অবসরে গেছেন অনেক রথী মহারথীরা। অথচ ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে দুইবার বিশ্বকাপ জেতার স্বাদ পেয়েছেন আন্দ্রে রাসেল। এরপরও সর্বোচ্চ পর্যায়ে শিরোপা জেতার ক্ষুধা কমেনি ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটারের। দেশের হয়ে আরও দুটি বিশ্বকাপ জিততে চান তিনি।

andre russel 2আন্দ্রে রাসেল

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ২০১২ এবং ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন রাসেল। যদিও বেশকিছু দিন ধরে জাতীয় দলের বাইরে আছেন ৩৪ বছর বয়সী ক্রিকেটার। সবশেষ কুড়ি ওভারের বিশ্বমঞ্চের পর আর দেশের প্রতিনিধিত্ব করা হয়নি তার। এ নিয়ে রাসেলের প্রতি নির্বাচক ডেসমন্ড হেইন্স এবং হেড কোচ ফিল সিমন্সের অভিযোগের শেষ নেই।

তবে পরিস্থিতি তাতিয়ে দেওয়ার মতো কোনো মন্তব্য করেননি রাসেল। প্রতি উত্তরে চুপ থাকাকেই শ্রেয় বলে মনে করেছেন সাবেক অধিনায়ক। এরপর থেকেই বিশ্লেষকরা ধারণা করছেন, হয়তো খুব শিগগিরই দলে প্রত্যাবর্তন হবে টি-টোয়েন্টি ফেরিওয়ালার।

andre russell vs kings punjabআন্দ্রে রাসেল

দ্য হান্ড্রেড খেলতে বর্তমানে ইংল্যান্ড অবস্থান করছেন রাসেল। সেখানে সাবেক তারকা ক্রিকেটার ড্যারেন সামিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমার দুটি শতক আছে। আরও ভালো লাগতো যদি দেশের হয়ে এই শতক দুটি করতে পারতাম। এটা সত্য যে, আমি জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলতে পছন্দ করি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে এটা করতে পারলে অনুভূতিটা অন্যরকম হতো।’

‘আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব সময় খেলতে চাই এবং কিছু ফিরিয়ে দিতে চাই। বিষয়টা এমন নয় যে, আমাকে নতুন করে শুরু করতে হবে। বয়স ৩৪ এর কোটায় পৌঁছেছে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমি আরও একটি কিংবা দুটি বিশ্বকাপ জিততে চাই। বর্তমানে তেমন পর্যায়েই আছি।’ যোগ করেন রাসেল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর