advertisement
আপনি পড়ছেন

দেশের অন্যতম শীর্ষ ই-লার্নি প্ল্যাটফর্ম শিখোতে যুক্ত হলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। প্ল্যাটফর্মটির নতুন প্রচারণা ‘শিখব, জিতব’তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তিনি। বিষয়টি নিশ্চিত করে শিখোর সিইও শাহীর চৌধুরী বলেন, চঞ্চল চৌধুরীকে যুক্ত করতে পেরে আমরা ভীষণ আনন্দিত। কারণ তিনি অসংখ্য তরুণের অনুপ্রেরণা।

sikho chanchal chowdhuryশিখোতে যুক্ত হলেন চঞ্চল চৌধুরী

২০১৯ সালে যাত্রা শুরু করার পর দেশের জাতীয় পাঠ্যক্রমকে সহজ ও আনন্দদায়ক করতে কাজ করে যাচ্ছে শিখো। এর বাইরে বাস্তব জীবনের উদাহরণের মাধ্যমে শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছে প্ল্যাটফর্মটি। এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তির মতো বিভিন্ন একাডেমিক কোর্স ছাড়াও এতে রয়েছে প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট কোর্স।

বর্তমানে দেশের ৬৪ জেলার ৬ লাখ ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী শিখো অ্যাপে প্রতিদিন ৬৮ মিনিট করে ব্যয় করে থাকে। প্ল্যাটফর্মটির সিইও শাহীর চৌধুরী এবং সিওও জিশান জাকারিয়াসহ এর সঙ্গে যুক্ত একদল তরুণ নিয়মিত পড়াশোনাকে ‘গেমিফাই’ করে শিক্ষার্থীদের জন্য আরও বেশি আনন্দদায়ক ও ইন্টারঅ্যাকটিভ করে তুলেছেন।

২০২১ সালের আগস্টে শিখোর টিম মেম্বার ছিল ৬০ জন। এক বছরের মাথায় সেটা এখন ৪০০ জনের একটি শক্তিশালী টিম। শিখন পদ্ধতি কীভাবে আরও সহজ, সময়োপযোগী এবং আনন্দদায়ক করা যায়, সেই চেষ্টা-গবেষণা করে যাচ্ছেন টিম মেম্বাররা। বিভিন্ন সময় নতুন নতুন কোর্স চালু করে অভিভাবকদের দুশ্চিন্তা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তারা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর