আপনি পড়ছেন

আগামী দিনের সেরা তারকা ভাবা হয় কার্লোস আলকারাজকে। নিজেকে নিয়ে সমর্থকদের এমন উন্মাদনার প্রতিদান দিলেন এই স্প্যানিশ তরুণ। ইউএস ওপেন জিতে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আরোহণ করেছেন ১৯ বছর বয়সী আলকারাজ।

carlos alcaraz
কার্লোস আলকারাজ

একাধিপত্যের মধ্য দিয়ে শেষ হয়েছে ইউএস ওপেনের সবশেষ আসর। ছেলেদের এককের ফাইনালে নরয়েজিয়ান তারকা ক্যাস্পার রুডকে ৬-৪, ২-৬, ৭-৬ (৭-১), ৬-৩ গেমে পরাজিত করে প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম জেতার কৃতিত্ব দেখালেন উদীয়মান আলকারাজ।

এটিপি র‌্যাঙ্কিংয়ের ৪৯ বছরের ইতিহাসে প্রথম টিনএজ খেলোয়াড় হিসেবে চূড়ায় আরোহণ করলেন আলকারাজ। এতোদিন সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার রেকর্ডটি ছিল লেটন হিউয়িটের দখলে। ২০০১ সালে ২০ বছর বয়সে এক নম্বরে জায়গা দখল করেন হিউয়িট।

একই দিন দুই কীর্তি ছুঁয়ে দারুণ উচ্ছ্বসিত আলকারাজ। সাংবাদিকদের তিনি বলেন, ‘বিশ্বের এক নম্বর হবো, গ্র্যান্ড স্লাম জিতবো- ছেলেবেলা থেকেই এমন কিছুর স্বপ্ন দেখে আসছি। আমার পরিবার এবং দলের সঙ্গে যে পরিশ্রম করেছি এই ট্রফি তারই পুরস্কার। আমার বয়স কেবল ১৯। এজন্য কঠিন সিদ্ধান্তগুলো আমার পরিবার এবং দলই নিয়ে আসছে। এই ট্রফি আমার জন্য সত্যিই অনেক স্পেশাল।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর