advertisement
আপনি পড়ছেন

গতকাল সতীর্থ শফিউল ইসলাম সুহাসের সাথে লাল বলের ক্রিকেট থেকে বিদায় নেন রুবেল হোসেন। আজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক বার্তায় অবসরের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বাগেরহাটের এই তারকা ক্রিকেটার।

rubel hossain test 1রুবেল হোসেন

মূলত তরুণদের সুযোগ করে দিতেই লম্বা দৈর্ঘ্যের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন রুবেল। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট অভিষেক হয় এই ক্রিকেটারের। জাতীয় দলের হয়ে এই ফরম্যাটে খেলেছেন ২৭ ম্যাচ। শিকার করেছেন ৩৬ উইকেট।

লাল বলের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি চালিয়ে যাবেন রুবেল। ফেসবুকে তিনি লিখেছেন, ‘বিসিবিতে অফিশিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম। জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই টুর্নামেন্টগুলোতে তরুণরা যত বেশি সুযোগ পাবে, পাইপলাইন তত মজবুত হবে।

সেই বিবেচনায় তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেওয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশের হয়ে ২৭ টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। এটা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা।

রুবেল বলেন, আশাকরি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। ওয়ানডে এবং টি-২০ ফরম্যাটে জাতীয় দলকে আমার আরও কিছু দেওয়ার সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে নিয়মিত খেলা চালিয়ে যেতে চাই। সাদা বলের খেলায় আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি, সেই দোয়া করবেন।