advertisement
আপনি পড়ছেন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কেন উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজির‌্যান্ড ক্রিকেট বোর্ড, এনজেডসি। দলে জায়গা করে নিয়েছেন ফিন অ্যালেন ও মাইকেল ব্রেসওয়েল। প্রথমবারের মতো কোনো বিশ্বমঞ্চে খেলার অপেক্ষায় আছেন এই দুজন।

newzealand team 5নিউজিল্যান্ড দল, ফাইল ছবি

গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে এবার কেবল এই দুটি পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেটের পরিচালক সংস্থা। পুরো ফিট না থাকায় জায়গা পাননি পেসার কাইল জেমিসন। এছাড়া বাদ পড়েছেন টিম শেইফার্ট ও টড অ্যাসল।

দলে আছেন যথারীতি তারকা ওপেনার মার্টিন গাপটিল। তাতেই নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে সাতটি ছোট ফরম্যাটের বিশ্বমঞ্চে খেলার অপেক্ষায় আছেন তিনি। উইলিয়ামসনও দাঁড়িয়ে আছেন দারুণ এক মাইলফলকের সামনে। এ নিয়ে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

প্রধান উইকেটকিপারের দায়িত্ব পড়েছে ডেভন কনওয়ের কাঁধে। পেস ইউনিটে আছেন লুকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। এনজেডসির কেন্দ্রীয় চুক্তিতে নেই বোল্ট ও জিমি নিশাম। এরপরও অভিজ্ঞতার কথা বিবেচনায় রেখে প্রতিবেশী দেশে শুরু হতে যাওয়া বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন এই দুই ক্রিকেটার।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশ এবং পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আসন্ন সিরিজটির জন্যও একই দল দিয়েছে ব্ল্যাক ক্যাপসরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড দল: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।