advertisement
আপনি পড়ছেন

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে জার্সি প্রকাশ শুরু করেছে দলগুলো। তারই ধারাবাহিকতায় এবার নিজেদের জার্সির সাথে পরিচয় করিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানদের জার্সি উন্মোচনের পরপরই হাস্যরস শুরু হয়েছে। কারণ তাদের বিশ্বকাপ জার্সিকে অনেকে তুলনা করেছেন তরমুজের সাথে।

wc jersey pakistanবিশ্বকাপ জার্সি গায়ে পাকিস্তানের পুরুষ ও নারী দলের খেলোয়াড়দের একাংশ

নিজেদের অফিসিয়াল টুইটারে ৩৭ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেটের অভিভাবক সংস্থা। ভিডিওতে দেখা যায় জার্সি গায়ে দাঁড়িয়ে আছেন অধিনায়ক বাবর, শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, নাসিম শাহ এবং নারী দলের দুই ক্রিকেটার কাইনাত ইমতিয়াজ ও ফাতিমা সানা। নিজেদের বিশ্বমঞ্চের জার্সিকে ‘গ্রিন থান্ডার’ বলে উল্লেখ করেছে পিসিবি।

জার্সির এই ভিডিও প্রকাশের পরপরই ট্রলের শিকার হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। গাঢ় সবুজ এবং হালকা সবুজ মিশ্রিত তাদের বিশ্বকাপ জার্সি কিংবা এর ডিজাইন, কোনোটাই পছন্দ হয়নি সমর্থকদের। জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠান তরমুজ থেকে অনুপ্রাণিত হয়েছেন বলে মন্তব্য করেছেন নেটিজেনরা। কেউ কেউ এটাকে বিশেষ ব্র্যান্ডের চুইংগামের মোড়কের সাথেও তুলনা করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচনকে কেন্দ্র করে কোনো ধরনের আলোড়ন তৈরি করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ সংস্থাটির সকল প্রচেষ্টাকে ব্যর্থতা করে দিয়ে আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়ে যায় বিশ্বকাপ জার্সি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৬ অক্টোবর। ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সুপার টুয়েলভের লড়াই। পরদির অর্থ্যাৎ ২৩ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বাবর অ্যান্ড কোংয়ের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।