advertisement
আপনি পড়ছেন

কিছুদিন হলো পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। এবার জানা যাচ্ছে, নাম ও র‌্যাম পরিবর্তন করে একই ডিভাইসের চীনা ভার্সন বাজারে আনতে যাচ্ছে স্যামসাং। ডব্লিউ ২৩ ফোল্ড এবং ডব্লিউ ২৩ ফ্লিপ নামে পাওয়া যাবে ফোনগুলো।

samsung galaxy z fold 4 1ভাঁজযোগ্য ফোন আনছে স্যামসাং

স্যামসাং বলছে, ডিভাইস দুইটি হবে প্রিমিয়াম কোয়ালিটির। এতে গ্লোডেন কভার এবং প্রিমিয়াম কোটিং দেওয়া হবে। গ্যালাক্সি জেড ফোল্ড ৪ গ্লোবাল ভার্সন এবং জেড ফ্লিপ ৪ ভার্সনে র‌্যাম আছে যথাক্রমে ১২ ও ৮ জিবি। নতুন ডব্লিউ ২৩ ফোল্ড এবং ডব্লিউ ২৩ ফ্লিপ উভয় মডেলেই থাকবে ১৬ জিবি র‌্যাম।

গ্যালাক্সি জেড ফোল্ড ৪

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ গ্লোবাল ভার্সনে রয়েছে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স কভার ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। ফোনের চিপসেট হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১।

রয়েছে ট্রিপল-লেন্স রিয়ার ক্যামেরা, যার প্রধানটি ৫০ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ৩এক্স অপটিক্যাল জুমসহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১০ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে রয়েছে ৪৪০০ এমএএইচ ডুয়াল ব্যাটারি। পাওয়ারশেয়ার ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির ফোনটিতে রয়েছে ২৫ ওয়াটের চার্জিং সুবিধা।

গ্যালাক্সি জেড ফ্লিপ ৪

গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ গ্লোবাল ভার্সনে থাকছে ৬.৭ ইঞ্চির ফোল্ডেবল ওলিড ডিসপ্লে। ফোনের বাইরের দিকে থাকছে একটি ১.৯ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে। ভাঁজ না খুলেই এই ডিসপ্লেতে বিভিন্ন নোটিফিকেশন দেখে নেওয়া যাবে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ।

আছে কোয়ালকমের সব থেকে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১। ছবি তোলার জন্য আছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড প্রাইমারি ক্যামেরা। সঙ্গে রয়েছে একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা। থাকছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট। সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ১০ মেগাপিক্সেল ক্যামেরা।

৩৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির পাশপাশি রয়েছে দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জ সুবিধা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর