advertisement
আপনি পড়ছেন

সাম্প্রতিক সময়ে ইনিংসের শুরুতে ধীর গতির ব্যাটিংয়ের কারণে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক কয়েকদিন আগে এসব সমালোচনার জবাবে পাটকেল ছুঁড়েছেন। সে পথে হাঁটেননি রিজওয়ান। উল্টো সমালোচকদের জন্য মঙ্গল কামনা করেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

mohammad rizwan 4মোহাম্মদ রিজওয়ান

টি-টোয়েন্টিতে পাকিস্তানের ইনিংসের গোড়াপত্তন করেন রিজওয়ান ও বাবর। সদ্য সমাপ্ত এশিয়া কাপে এই দুইজনের তুলনামূলক কম স্ট্রাইকরেটের কারণে একাধিক ম্যাচে ভুগতে হয়েছে দলকে। বিষয়টা নিয়ে বাবর ও রিজওয়ানকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সাবেক ক্রিকেটার এবং বিশ্লেষকরা।

অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে দারুণ শুরু করেছেন বাবর ও রিজওয়ান। ৯.৩ ওভারে ৮৫ রানের উদ্বোধনী জুটি গড়েন এই দুইজন। ২৪ বলে ৩১ রান করে আদিল রশিদের শিকার হন বাবর। অন্যদিকে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৪৬ বলে ৬৮ রানের ইনিংস খেলেন রিজওয়ান। এরপরও স্ট্রাইকরেট নিয়ে কথা শুনতে হয়েছে এই জুটিকে।

সংবাদ সম্মেলনে রিজওয়ান বলেন, ‘আমি আসলে বুঝতে পারছি না সমালোচনা কে করে। সাবেক ক্রিকেটার নাকি মিডিয়া। সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুক। যারা আমাদের নিয়ে সমালোচনা করে তাদের নিয়ে একটা কথা বলতে চাই। আমাদের মধ্যে যদি কেউ সম্পূর্ণ সততা নিয়ে না খেলে, তাহলে সে অসম্মানিত হবে।’

‘শুধু তাই নয়, যে বা যারা আমাদের নিয়ে সমালোচনা করে সেও অসম্মানিত হবে। আমাদের কর্তব্য হলো দেশের প্রতি সৎ হওয়া। সবাই পাকিস্তানের সেরাটা নিয়েই চিন্তা করে। আমরাও আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করি সবসময়। নিজে যদি ভুল করে থাকি, সেটা কাটিয়ে ওঠার চেষ্টা করি। অধিনায়ক এবং বাকি খেলোয়াড়েদের জন্যও এই কথাটা প্রযোজ্য।’ যোগ করেন রিজওয়ান।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর