আপনি পড়ছেন

দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন অ্যালেক্স হেলস। অবশেষে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে প্রত্যাবর্তন হয়েছে ডানহাতি তারকা ব্যাটারের। প্রত্যাবর্তনে আলো কেড়েছেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার। গতকাল মঙ্গলবার ইংল্যান্ডের হয়ে খেলেছেন সর্বোচ্চ রানের ইনিংস।

alex halesঅ্যালেক্স হেলস

মানসিক অবসাদের কারণ দাঁড় করিয়ে ঘরের মাঠে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর বাইশ গজ থেকে নিজেকে সরিয়ে নেন হেলস। মাঝের সাড়ে তিন বছরে বিভিন্ন ধরনের অভিযোগকে পাশ কাটিয়ে ক্রিকেটে ফেরেন। পাকিস্তান সফরের জন্য সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে রেখেই দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবির নির্বাচকরা।

গতকাল সিরিজের প্রথম কুড়ি ওভারের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় ইংল্যান্ড। ন্যাশনাল স্টেডিয়াম করাচিতে অনুষ্ঠিত ম্যাচে স্বভাবসূলব ঢঙে ব্যাট করেছেন হেলস। ওপেনিংয়ে নেমে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে আউট হন এই তারকা ক্রিকেটার। হারিস রউফের বলে বাবর আজমের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫৩ রান। হেলসের ৪০ বলের ইনিংসটা সাজানো ছিল সাতটি চারে।

এ ম্যাচ দিয়ে ১ হাজার ২৯১ দিন পর জাতীয় দলের জার্সিতে খেলতে নেমেছিলেন হেলস। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে ফিফটি করলেন ১ হাজার ৫৩৮ দিন পর। সবশেষ ২০১৮ সালের জুলাই মাসে দেশের জার্সিতে অর্ধশতক হাঁকিয়েছিলেন হেলস।

হেলসের রাজকীয় প্রত্যাবর্তনের দিনে ইংল্যান্ডও পেয়েছে দারুণ এক জয়। পাকিস্তানকে ৬ উইকেটে পরাজিত করেছে সফরকারীরা। আগে ব্যাট করে ১৫৮ রান জড়ো করে বাবর বাহিনী। ৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেছে মঈন আলিরা। ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন হ্যারি ব্রুক।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর