advertisement
আপনি পড়ছেন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলছেন সাকিব আল হাসান। বিদেশি ফ্র্যাঞ্চাইজ লিগে ব্যস্ত থাকায় নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ককে পাচ্ছে না বাংলাদেশ দল। তাকে ছাড়াই সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। বুধবার এই সিরিজের জন্য  দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।

bangladesh cricket team 2022সাকিব নেই, সৌম্য-শরীফুলকে নিয়ে দল ঘোষণা

সাকিব না থাকায় দুই ম্যাচে বাংলাদেশের অধিনায়কত্ব করবেন নুরুল হাসান সোহান। বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই থাকা সৌম্য সরকার ও শরীফুল এই সিরিজে মূল দলে সুযোগ পেয়েছেন। সঙ্গে আছেন লেগ স্পিনার রিশাদ হোসেনও। এই প্রথম বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেলেন এই তরুণ লেগ স্পিনার।

তবে বিশ্বকাপ দলে তাদের সঙ্গে স্ট্যান্ড বাই তালিকায় থাকা স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসানের ঠাঁই হয়নি আমিরাতগামী দলে।

আগামীকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় দুবাই যাবে বাংলাদেশ দল। আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। দুবাই স্টেডিয়ামে দুটি ম্যাচই বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে।

আরব আমিরাতের বিরুদ্ধে বাংলাদেশ টি-টোয়েন্টি দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।