আপনি পড়ছেন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আরব আমিরাতে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সে সফরে যাচ্ছেন না অলরাউন্ডার শেখ মাহাদি হাসান। গণমাধ্যমেকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী।

sheikh mahedi hasan 1মাহাদি হাসান

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, ওমরাহ পালনের জন্য ছুটি নিয়েছেন মাহাদি। বর্তমানে সৌদি আরব অবস্থান করছেন খুলনার এই ক্রিকেটার। তাই আসন্ন আমিরাত সফরে থাকছেন না তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজার্ভ দলে রাখা হয়েছে মাহাদিকে।

আমিরাত সফরে সাকিব আল হাসানকেও পাচ্ছে না বাংলাদেশ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, সিপিএলের এবারের আসর খেলতে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছেন সাকিব। টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারকে স্কোয়াডে টেনেছে গায়ানা আমাজান ওয়ারিয়র্স। আগামী মাসে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হতে যাওয়া কুড়ি ওভারের ত্রিদেশীয় সিরিজে যোগ দেবেন সাকিব।

shakib cpl 2022ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন সাকিব আল হাসান

টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলের বাকি তিন সদস্যকে রাখা হয়েছে আমিরাত সফরের দলে। তারা হলেন সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন। সাকিব না থাকায় দলের নেতৃত্ব দেবেন উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

আরব আমিরাতের উদ্দেশ্যে আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আগামী ২৫ এবং ২৭ অক্টোবর স্বাগতিক দলের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে অংশ নেবে নুরুল হাসানরা।

আরব আমিরাত সফরের জন্য বাংলাদেশ দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর