advertisement
আপনি পড়ছেন

ফুটবল বিশ্বকাপ শুরু হতে আর বেশিদিন বাকি নেই। আগামী ২০ নভেম্বর কাতারে বসবে বিশ্বসেরা হওয়ার এবারের আসর। শক্তির বিচারে আসন্ন বিশ্বকাপে স্পেনকে ফেভারিট ভাবা হচ্ছে না। তবে এমন ভাবনার সঙ্গে একমত নন দলটির মিডফিল্ডার পেদ্রি গঞ্জালেস। অন্যদিকে পূর্ণ ফিট থেকে বিশ্বমঞ্চে খেলার আশা ব্যক্ত করেছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল।

pedri and baleপেদ্রি ও বেল

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন পেদ্রি। মূলত দলের সবশেষ ইউরোর পারফরম্যান্স এবং তরুণ ফুটবলারদের ওপর ভরসা রেখে ভালো কিছু করার স্বপ্ন দেখছেন বার্সেলোনার মাঝমাঠের এই ভরসা। এমনকি এবার নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ ঘরে তোলার সম্ভাবনাও দেখছেন ১৯ বছর বয়সী ফুটবলার।

স্প্যানিশ প্রচারমাধ্যম স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে পেদ্রি বলেন, ‘মানুষজন আমাদের দলের কাছ থেকে তেমন কিছু আশা করছে না। আমাদের ফেভারিটের তালিকাতেও জায়গা দিচ্ছে না। তবে আমরা নিজেদের ফেবারিট ভাবছি। কিছু না করে তো আর পদক পাওয়া যাবে না। নিজেদের সেরাটা দিতে পারলে শিরোপা জেতার ভালো সুযোগ আছে।’

qatar wc 2022 3কাতার বিশ্বকাপ

এদিকে, নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলবে ওয়েলস। এর পেছনের কারিগর বেল। গত জুনে বিশ্বকাপ প্লে অফের ফাইনালে ইউক্রেনকে হারানোর পথে দলের হয়ে একমাত্র গোলটা করেন লস অ্যাঞ্জেলেস তারকা। এখন কাতারের মাটিতে দারুণ কিছু করতে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন বেল।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘প্রত্যেক ফুটবলারেরই চেষ্টা থাকে নিজেদের জায়গা থেকে যতটা সম্ভব ভালো খেলার। আমি ভেবেচিন্তে সব সিদ্ধান্ত নিচ্ছি। মৌসুমের শেষভাগের জন্য নিজেকে গড়ে তুলছি। আশা করি, এভাবে চলতে থাকলে সেরা অবস্থানে থেকে বিশ্বকাপে যেতে পারবো। আমার মনে হয় আমি অনেক ফিট আছি।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর