advertisement
আপনি পড়ছেন

সেলফিপ্রেমীদের জন্য প্রথমবারের মতো ৫০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এলো চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ফোনটির মডেল ভিভো এক্স৮০ লাইট। সূর্যের আলোতে ফোনটির ব্যাক প্যানেল নিজ থেকে রঙ পরিবর্তন করতে সক্ষম।

vivo x80 lite 5gভিভো এক্স৮০ লাইট

ভিভো এক্স৮০ লাইট ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। ২৫৬ জিবি স্টোরেজের এই ফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম। এতে এক্সটেন্ডেড র‌্যাম ৩.০ সাপোর্ট করবে, ফলে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ব্যবহার করা যাবে।

ভিভোর নতুন ফোনে রয়েছে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ১০৮০ বাই ২৪০৪ পিক্সেল রেজুলেশনের ফোনে রয়েছে ১৩০০ নিটস ব্রাইটনেস এবং এইচডিআর১০ প্লাস সাপোর্টেট। ফোনের ডিসপ্লেতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ট্রিপল ক্যামেরা সেটআপের ফোনে রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন টেকনোলজিযুক্ত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে রয়েছে এআই অটোফোকাস ও এফ/২.০ অ্যাপরচারসহ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ১২।

ভিভো এক্স৮০ লাইট ফোনে গেম বুস্ট মোড, লিকুইড কুলিং সিস্টেম ও ৪ডি গেম সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সানরাইজ গোল্ড ও ডায়মন্ড ব্ল্যাক রঙের ফোনটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৫ হাজার টাকা।

একনজরে ভিভো এক্স৮০ লাইট এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে
প্রসেসর: মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর
র‍্যাম: ৮ জিবি
স্টোরেজ: ২৫৬ জিবি

ব্যাক ক্যামেরা: ৬৪ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
চার্জার: ৪৪ ওয়াট ফাস্ট চার্জার