advertisement
আপনি পড়ছেন

আগামী ৬ অক্টোবর পিক্সেল সিরিজের নতুন মডেলের ডিভাইস বাজারে আনতে যাচ্ছে গুগল। এরমধ্যে রয়েছে পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো। নতুন ফোনের ফিচার হিসেবে কি কি থাকতে পারে তা অনেকটা চমক হিসেবেই রেখেছে টেক জায়ান্ট গুগল। তবে জানা গেল, পিক্সেল সিরিজের ফোনের দাম কেমন হতে পারে। আর্টেম রুসাকোভস্কি নামের এক চিপস্টার পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো ফোন দুইটি মূল্য টুইটারে ফাঁস করেছেন।

pixel 7গুগল পিক্সেল

তথ্য অনুসারে, পিক্সেল ৭ ফোনের মূল্য হতে পারে ৫৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকা এবং পিক্সেল ৭ প্রো ফোনের মূল্য হতে পারে ৮৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯২ হাজার টাকা।

এদিকে অ্যান্ড্রয়েড ডেভেলপার কুবা ওজসিচোস্কির বরাত দিয়ে নাইনটুফাইভগুগল জানিয়েছে, পিক্সেল ৭ ফোনে টেনসর জি টু চিপের ব্যবহার থাকবে। চিপে কর্টেক্স-এক্স১ কোরের দুটি সংমিশ্রণের ব্যবহার থাকবে। দুটি কর্টেক্স-এ৭৬ কোর এবং চারটি কর্টেক্স-এ৫৫ কোর।পারফরম্যান্সের জন্য চিপের সিপিইউ এবং জিপিইউ-তে উন্নতি দেখা যাবে।

সম্প্রতি ডিভাইসটি সর্ম্পকে কিছু তথ্য অনলাইনে ফাঁস করেছিলেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা। সেখান থেকে জানা যায়, গুগল পিক্সেল ৭ ফোনটি দেখতে প্রায় পূর্বসূরি পিক্সেল ৬ এর মতোই হবে। ডিভাইসটির পেছনে থাকবে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন১ প্রাইমারি ক্যামেরা, সাথে একটি ১৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮ আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ টেলিফটো ক্যামেরা। সেলফিপ্রেমীদের জন্য থাকবে ১০ দশমিক ৮৭ মেগাপিক্সেলের স্যামসাং ৩জে১ সেন্সর।

৯০ হার্টজ রিফ্রেশ রেটের ফোনটিতে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে। ফোনটিতে ফাইভজি, ফোরজি এবং থ্রিজি কানেক্টিভিটি থাকবে। পাশাপাশি থাকবে ওয়্যারলেস চার্জিং সুবিধা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর