advertisement
আপনি পড়ছেন

ভারতে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত বলেছেন, ইউক্রেনে যুদ্ধের অবসান ঘটাতে চায় রাশিয়া। কারণ ইউক্রেনের ভূখণ্ড দখল করার মতো কোনো পরিকল্পনা মস্কোর নেই। আমরা এ শত্রুতা শেষ করতে চাই। তবে সেটা কবে শেষ হবে তা বলতে পারছি না। খবর এএনআই।

russian ambassador to india denis alipovভারতে রাশিয়ার রাষ্ট্রদূত ডেনিস আলিপভ

বুধবার (২১ সেপ্টেম্বর) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ায় সেনা সংগ্রহের আহ্বান জানালে পুরো বিশ্ব রাশিয়ার সমালোচনায় মুখর হয়ে ওঠে। তার প্রেক্ষিতে বৃহস্পতিবার ভারতে রাশিয়ার রাষ্ট্রদূত ডেনিস আলিপভ এসব মন্তব্য করেন। যুদ্ধের বর্তমান অবস্থা এবং তার মেয়াদ বৃদ্ধির জন্য কিয়েভকে দোষারোপ করে তিনি বলেন, ইউক্রেন চাইলে আমরা যে কোনো মুহূর্তে এ যুদ্ধ বন্ধ করতে প্রস্তুত আছি।

ইউক্রেনের চারটি অধিকৃত অঞ্চলে রুশ-সমর্থিত কর্মকর্তারা ওই অঞ্চলগুলোর রাশিয়ায় যোগ দেওয়া উচিত কি-না, সে বিষয়ে যখন গণভোটের আয়োজন করছেন, তখনও রুশ রাষ্ট্রদূত জোর দিয়ে বলেন, ইউক্রেনের কোনো ভূখণ্ড দখল করার কোনো পরিকল্পনা আমাদের নেই।

russia attack in ukraine 3রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

পুতিনের নতুন করে সেনা সংগ্রহের যে ঘোষণা বিশ্বজুড়ে ব্যাপক নিন্দা এবং রুশদের মধ্যে আতঙ্কের জন্ম দিয়েছে, সেটাকেও ইউক্রেন দখলের ইঙ্গিত হিসেবে দেখতে চান না রাষ্ট্রদূত আলিপভ। তিনি বলেন, পুতিনের এ ঘোষণা মাতৃভূমির আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্যই।

পরিশেষে তিনি জোর দিয়ে বলেন, আমরা সব ধরনের শত্রুতা বন্ধ করতে সব সময় প্রস্তুত আছি, যদি অন্য পক্ষ প্রস্তুত থাকে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর