advertisement
আপনি পড়ছেন

আগামী মাসেই অস্ট্রেলিয়ায় শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের আট দেশের অধিনায়কের সম্পদের হিসেব নিয়ে একটি তালিকা তৈরি করেছে ‘সিএ নলেজ’। প্রতিষ্ঠানটি সাধারণত সেলিব্রেটিদের সম্পদ নিয়ে গবেষণা করে থাকে।

rohit sharma and shakib al hasanসম্পদের তালিকায় রোহিত শর্মার পরেই সাকিব

মূলত বিশ্বকাপে সরাসরি অংশ নেওয়া দলগুলোকে নিয়েই গবেষণা করেছে তারা। প্রথম রাউন্ডে খেলা দলগুলোকে এ তালিকায় রাখা হয়নি। তাদের প্রতিবেদন অনুযায়ী বিশ্বকাপ অংশ নেওয়া দেশগুলোর অধিনায়কের মধ্যে ভারতের রোহিত শর্মা শীর্ষে আছেন। দ্বিতীয় স্থানে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা সর্বোচ্চ ধনী। বাংলাদেশি মুদ্রায় রোহিত ২৪৩ কোটি টাকার মালিক। সাকিবের মোট সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা বলে উল্লেখ করা হয়েছে সিএ নলেজের প্রতিবেদনে। যদিও বাস্তবতা একটু ভিন্ন। সাকিব সন্দেহাতীতভাবে বাংলাদেশের সেরা ধনী খেলোয়াড়। ক্রীড়াঙ্গনে তার চেয়ে সম্পদশালী খেলোয়াড় কেউ নেই। সেই সাকিবের সম্পদ ২২২ কোটির ঘরে নেই সেটা সহজেই অনুমেয়।

ইংলিশ অধিনায়ক জস বাটলার ও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে পেছনে ফেলেছেন সাকিব। এই প্রতিবেদন অনুযায়ী বাঁহাতি এই অলরাউন্ডারের চেয়ে পিছিয়ে আছেন তারা। ইংল্যান্ডের অধিনায়ক বাটলার মোট ১০১ কোটি টাকার মালিক। অ্যারন ফিঞ্চের রয়েছে ৮১ কোটি টাকার সম্পদ।

পাঁচ নম্বরে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা। উইলিয়ামসন ৬৫ কোটি, বাভুমা ৫০ কোটি টাকার মালিক।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ৪০ কোটি টাকার সম্পদ নিয়ে সাত নম্বরে রয়েছেন। আট নম্বরে আছেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবী। তার সম্পদের পরিমাণ ১২ কোটি টাকা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর