আপনি পড়ছেন

গত ৪ জুন প্রথম লেগে ডেনমার্কের কাছে হেরে উয়েফা নেশন্স লিগের যাত্রা শুরু করেছিল ফ্রান্স। দ্বিতীয় লেগে প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল ফরাসিদের সামনে। কিন্তু প্রতিশোধ তো দূরে থাক, উল্টো ড্যানিশদের কাছে ২-০ গোলে হেরে বসেছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের মুকুট জয়ী দল। যদিও অন্য ম্যাচের ফল পক্ষে আসায় লজ্জা থেকে বেঁচে গেছে জায়ান্টরা।

denmark teamড্যানিশ খেলোয়াড়দের গোল উদযাপন

কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে সেয়ানে সেয়ানে লড়াই করেছে দুই দল। গোলের উদ্দেশ্যে দুই দলই সাতটি করে শট নেয়। এর মধ্যে দুটিতে বাজিমাত করে স্বাগতিকরা। অনেক চেষ্টা করেও আর প্রথমার্ধের ছয় মিনিটের মধ্যে ক্যাসপার জুলমান্দের দলের করা গোল দুটির শোধ দিতে পারেনি ফ্রান্স। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন নিসের ড্যানিশ গোলরক্ষক ক্যাপসার পিটার স্মাইকেল।

ঘরের মাঠে আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে ৩৩ মিনিটে প্রথমবারের মতো লিড নেয় ডেনমার্ক। ডি বক্সে মিকেল ডামসবার্গের ক্রস পেয়ে দারুণ এক স্লাইডে জালে পাঠান ডলবার্গ। ছয় মিনিট পর ববধান দ্বিগুণ করে স্বাগতিকরা। কর্ণার থেকে আসা বল নিজেদের অর্ধ থেকে ক্লিয়ার করতে পারেনি ফ্রান্স। সুযোগ পেয়ে বুলেট গতির শটে কাঙ্ক্ষিত ঠিকানায় পাঠান আন্দ্রেয়াস স্কোভ ওলসেন।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় ফ্রান্স। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষকের পাশাপাশি নিজেদের ভুলের কারণে গোলমুখ খুলতে পারেনি কিলিয়ান এমবাপ্পে, অ্যান্টনি গ্রিজম্যানরা। তিন মাসের ব্যবধানে ডেনমার্কের বিপক্ষে দ্বিতীয় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা।

অপর ম্যাচে অস্ট্রিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়া। এই পরাজয়ে দ্বিতীয় স্তরে নেমে গেছে অস্ট্রিয়া। তিন নম্বরে থেকে আসর শেষ করায় শীর্ষ পর্যায়ে টিকে আছে ফ্রান্স।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর