আপনি পড়ছেন

টানটান উত্তেজনা আর রোমাঞ্চে ভরপুর ছিল পাকিস্তান-ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টি-টোয়েন্টি। সেই ম্যাচ হাতের মুঠোয় থাকা সত্ত্বেও প্রায় হেরে যেতে বসেছিল স্বাগতিকরা। তবে শেষ মুহূর্তের নাটকে ৩ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় বাবর আজমের দল। জয়ের দিনে দুর্দান্ত এক রেকর্ড গড়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

babar and rizwan 4বাবর ও রিজওয়ান

করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ দলপতি মঈন আলি। প্রতিপক্ষের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে উদ্বোধনী জুটিতে ৯৭ রান তোলেন বাবর ও রিজওয়ান। লিয়াম ডসনের করা ১২তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৩৬ রান করে সাজঘরে ফেরেন স্বাগতিক অধিনায়ক। ৮৮ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে।

তার আগেই প্রথম জুটি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাবর ও রিজওয়ান। অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ ম্যাচ শুরু করার আগে এই দুজন করেছিলেন ১ হাজার ৯৪৬ রান। ৫৪ রান করেই যৌথভাবে দুই হাজারি রানের ক্লাবে পৌঁছে যায় পাকিস্তানের অন্যতম সেরা এই জুটি।

দ্বিতীয় স্থানে আছে রোহিত শর্মা-শিখর ধাওয়ান জুটি। একসাথে ১ হাজার ৭৪৩ রান করেছেন ভারতের এই দুই তারকা ক্রিকেটার। ২৩ রান কম করে তিনে অবস্থান করছে আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়েন-পল স্টার্লিং জুটি। চার নম্বরেও আছে রোহিতের নাম। সতীর্থ লোকেশ রাহুলের সাথে ১ হাজার ৭০৪ রান করেছেন হিটম্যান।

বাবর-রিজওয়ানের রেকর্ড গড়ার দিনে ১৬৬ রানের পুঁজি পায় পাকিস্তান। জবাব দিতে নেমে শেষ ওভারে অলআউট হওয়ার আগে ১৬৩ রান করে ইংল্যান্ড। মূলত ১৯তম ওভারে হারিস রউফের দুর্দান্ত বোলিংয়ের কারণেই জয় পায় স্বাগতিকরা। ৩২ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন এই ডানহাতি পেসার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর