আপনি পড়ছেন

পাকিস্তানের বেলুচিস্তানের হারনাই এলাকায় খোস্তের কাছে ফ্লাইং মিশন চলাকালে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয় পাকিস্তানি সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে। খবর দ্য ডন।

balochistan chopper crashহেলিকপ্টার দুর্ঘটনায় ছয় সেনাকর্মকর্তা নিহত

আইএসপিআর জানায়, রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- মেজর খুররম শাহজাদ (পাইলট), মেজর মুহাম্মদ মুনিব আফজাল (পাইলট), সুবেদার আব্দুল ওয়াহিদ, সিপাহী মোহাম্মদ ইমরান, নায়েক জলিল এবং সিপাহী শোয়েব। পাকিস্তান সেনাবাহিনী এখনও দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

শোক জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, এ ঘটনায় তিনি গভীরভাবে শোকাহত। তিনি নিহতদের রুহের মাগফিরাত এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। ইসলামাবাদে তুর্কি দূতাবাস এ ঘটনায় শোক জানিয়ে বলেছে, দুর্ঘটনায় শহিদ হওয়া সৈন্যদের প্রতি আল্লাহর রহমত কামনা করি এবং পাকিস্তানের ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।

এর আগে গত ১ আগস্ট ছয়জন আরোহীসহ পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বেলুচিস্তানের লাসবেলা জেলায় নিখোঁজ হয়ে গিয়েছিল। হেলিকপ্টারটি বেলুচিস্তানে বন্যার ত্রাণ কার্যক্রমে নিয়োজিত ছিল। একদিন পরে কপ্টারটির ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়।

হেলিকপ্টারে থাকা লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ ছয় আরোহীর সবাই নিহত হয়েছিলেন। খারাপ আবহাওয়ার জন্য দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছিল আইএসপিআর।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর