আপনি পড়ছেন

খেলোয়াড়ি জীবন তো বটেই, অবসর নেওয়ার পরও আর্জেন্টিনা এবং ব্রাজিলের কোনো খেলোয়াড় প্রতিপক্ষ দলকে নিয়ে ভালো মন্তব্য করতে চান না। এবার চিরচারিত এই প্রথা ভাঙলেন রিকার্ডো কাকা। আসন্ন কাতার বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী আকাশী নীল জার্সিধারীদের ফেভারিট মানছেন ব্রাজিলের সাবেক এই তারকা খেলোয়াড়।

argentina team 12আর্জেন্টিনার খেলোয়াড়দের একাংশ

কাকা বলছেন, আর্জেন্টিনাকে ফেভারিট মানার পেছনে যথাযথ কারণ আছে। দলটিতে আছেন সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন লিওনেল মেসি। আগের চারটি বিশ্বকাপে খালি ফিরতে হয়েছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির এই ফরোয়ার্ডকে। মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিতব্য বিশ্বকাপটিই হতে যাচ্ছে তার শেষ। 

এজন্য নিজের শেষ বিশ্বকাপ রাঙিয়ে নিতে সম্ভাব্য সবকিছুই করতে মুখিয়ে আছেন মেসি। সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে আছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। জাতীয় দলের হয়ে সবশেষ দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে করেছেন চার গোল। ব্যর্থতা কাটিয়ে চলমান মৌসুমে পিএসজির হয়েও দুর্দান্ত আর্জেন্টিনার অধিনায়ক। বিশেষজ্ঞরা মনে করছেন, আসন্ন বিশ্বমঞ্চেও নিজের দারুণ এই ফর্ম টেনে নেবেন মেসি।

kakaরিকার্ডো কাকা

শুধু কি মেসি, প্রতিটা বিভাগেই আর্জেন্টিনার আছে দুর্দান্ত সব খেলোয়াড়। আক্রমণভাগে সেরা ছন্দে আছেন লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ। বড় মঞ্চের তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে নিয়ে নতুন করে করে বলার কিছু নেই। মাঝমাঠেও সমৃদ্ধ লা আলবিসেলস্তেরা। রদ্রিগো ডি পল, জিওভানি লো সেলসো, গুইদো রদ্রিগেজরা নিয়মিতই এই পজিশনে প্রতিপক্ষ দলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন।

এছাড়া প্রতিপক্ষের আক্রমণভাগের খেলোয়াড়দের চেষ্টাকে প্রতিহত করতে আছেন ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস টাগলিয়াফিকোদের মতো একঝাঁক ডিফেন্ডার।

এসব কারণে আর্জেন্টিনার প্রশংসা করতে সঙ্কোচ বোধ করছেন না কাকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাবেক খেলোয়াড় বলেন, ‘আর্জেন্টিনার বর্তমান দলটা আমার অনেক পছন্দ। তারা বেশ পরিণত একটা দল। ওদের কোচটাও দুর্দান্ত।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর