আপনি পড়ছেন

লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে আছেন শামীম পাটোয়ারি। ফের দেশের জার্সি গায়ে চাপাতে এই তরুণ মারকুটে ব্যাটারের চেষ্টার কমতি নেই। ঘরোয়া লিগ খেলার পাশাপাশি নিয়মিত করে যাচ্ছেন কঠোর অনুশীলন। এরইমধ্যে এবার জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন চাঁদপুরের এই ক্রিকেটার।

shamim hossain 2স্ত্রী নুরের সাথে শামীম

সম্প্রতি সহপাঠী ইউস্রা জাহান নুরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন শামীম। এই ব্যাটসম্যান কাম অফ স্পিনার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। শামীমের স্ত্রী নুর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, বিকেএসপিতে পড়ালেখা করেছেন। বর্তমানে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ব্যাচেলর অব ল, এলএলবি করছেন নুর।

নতুন জীবনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন শামীম। গতকাল সন্ধ্যায় নিজের ফেসবুকে স্ত্রী নুরের সাথে একটি ছবি পোস্ট করেন ২২ বছর বয়সী ক্রিকেটার। ক্যাপশনে লিখেছেন, ‘সহপাঠী থেকে গেমমেট। অবশেষে সোলমেট। আলহামদুলিল্লাহ। আমাদের জন্য দোয়া করবেন।’

বয়সভিত্তিক দল এবং বিভিন্ন ঘরোয়া লিগে নিজের প্রতিভার জানান দিয়েছেন শামীম। মারকুটে ব্যাটিং এবং অফ স্পিনের পাশাপাশি ফিল্ডিংয়েও অসাধারণ তিনি। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপে বাংলাদেশের শিরোপা জয়ী দলের অন্যতম অংশ শামীম।

২০২১ সালের ২৩ জুলাই জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেন শামীম। সবশেষ কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন একই বছরের নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে। জাতীয় দলের হয়ে পুরোপুরি ব্যর্থ তিনি। ১০ টি-টোয়েন্টি থেকে করেছেন ১২৪ রান। স্ট্রাইকারেট ১১১,৭০ এবং গড় ১৫.১৫। অফ ফর্মের কারণেই তার প্রতি আস্থা হারিয়েছেন নির্বাচকরা।

সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন শামীম। এছাড়া পেশাদার ক্যারিয়ারে আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বরের মতো ক্লাবের জার্সি গায়ে চাপিয়েছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর