আপনি পড়ছেন

বিশ্বকাপ একেবারে দ্বারপ্রান্তে কড়া নাড়ছে। ঠিক এই সময় হারতে ভুলে গেছে কোটি কোটি মানুষের প্রিয় দল আর্জেন্টিনা! সবশেষ ২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল আলবিসেলেস্তেরা। এরপর থেকে এ পর্যন্ত আর হারের মুখ দেখতে হয়নি মেসিবাহিনীকে। বলা যায়, মেসির নেতৃত্বে উড়ছে আর্জেন্টিনা।

argentina and jamicaঅপ্রতিরোধ্য আর্জেন্টিনা

সবশেষ জ্যামাইকার বিরুদ্ধে ৩-০ গোলে জিতে টানা ৩৫টি ম্যাচে অপরাজিত সাদা-আকাশী জার্সিধারীরা। তবে রেকর্ড করতে হলে আরও তিনটি ম্যাচে পরাজয়ের কাছে যাওয়া যাবে না। এর আগে ইতালি টানা ৩৭টি ম্যাচে অপরাজিত ছিল। তাই তিনটি ম্যাচ জিততে পারলে রেকর্ডটি নিজেদের করে নিতে পারবে আর্জেন্টিনা।

এদিকে আগামী নভেম্বরেই শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। সেই পর্ব শুরুর আগে ১৬ নভেম্বর আর্জেন্টিনা খেলবে সংযুক্ত আরব আমিরাতের সাথে। ভক্তদের ধারণা সে ম্যাচে সহজেই জিতবে মেসির দল। বিশ্বকাপে জয়ের এই মোমেন্টামটা বজায় থাকলে এমনিতেই কিছুটা এগিয়ে থাকবে আর্জেন্টিনা।

messi 18শততম ম্যাচে জয়ের রেকর্ড গড়েছেন মেসি

এদিকে আর্জেন্টিনার হয়ে মেসিও গড়েছেন নতুন কীর্তি। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে জ্যামাইকার সাথে জয়লাভ করে আর্জেন্টিনার জার্সিতে ১০০টি ম্যাচে জয় পেয়েছেন তিনি। মেসির নিজের শততম বিজয়ের ম্যাচে জয়ের ভিত্তিপ্রস্তর অবশ্য তিনি নিজেই।

ম্যাচে জ্যামাইকার জালে ফেলা তিনটি গোলের দুটিই করেন মেসি। এর আগে গত শুক্রবারও মিয়ামিতে হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে মেসি দুই গোল করেছিলেন। সবমিলিয়ে এ পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ৯০টি গোল পেয়েছেন সাতবারের ব্যালন ডি'অর জয়ী। এই পরিমাণ গোল করতে তিনি ম্যাচ খেলেছেন ১৬৪টি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর