আপনি পড়ছেন

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজনে নারী এশিয়া কাপ ক্রিকেট শুরু হচ্ছে আগামীকাল শনিবার। পুরো টুর্নামেন্টই অনুষ্ঠিত হবে সিলেটে। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে সাতটি দল। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ নারী দল লড়বে ট্রফির জন্য।

bd women team 2বাংলাদেশ নারী ক্রিকেট দল, ফাইল ছবি

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আউটার স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ। প্রতিদিন দুটি করে ম্যাচ হবে। সকাল ৯টায় প্রথম ম্যাচ ও দুপুর দেড়টায় শুরু হবে দ্বিতীয় ম্যাচ। অংশগ্রহণকারী সব দল এখন সিলেটে রয়েছে।

সিলেটের ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর যে, এশিয়া কাপে গ্যালারিতে প্রবেশ ফ্রি করা হয়েছে। বিনা পয়সায় নারী এশিয়া কাপ দেখা যাবে। গ্যালারিতে বসে খেলা উপভোগ করতে কোনো অর্থ খরচ করতে হবে না। বিসিবির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। 

২০১৮ সালে সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল। মালয়েশিয়ায় ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ নারী দল। ফাইনালে ভারতকে হারিয়েছিল টাইগ্রেসরা। এবার তাই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের সামনে অনেক চ্যালেঞ্জ।

সদ্যই বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া নিগার সুলতানার দলকে এশিয়া কাপের শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ পাড়ি দিতে হবে ঘরের মাটিতে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর