আপনি পড়ছেন

ক্রিকেটের মতো বাংলাদেশের আরেকটি সম্ভাবনাময় খেলার নাম হকি। ইতোপূর্বে হকিতে ছোটখাটো কিছু সাফল্য এনে দিয়েছেন মামুন, চয়নরা। তবে নাজিফা তুষির স্বপ্ন আরও বড়। দর্শক জনপ্রিয় সিনেমা ‘হাওয়া’র এই নায়িকা চান একদিন হকিতে বিশ্বকাপ জিতবে বাংলাদেশ।

tushi hockeyবড় কিছুর আশায় আছেন তুষি

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি হকি লিগ। গতকাল বর্নাঢ্য এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘হকি চ্যাম্পিয়নস ট্রফির লোগো উন্মোচন করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। যেখানে উপস্থিত ছিলেন তুষি। সে অনুষ্ঠানে হকি নিয়ে বিভিন্ন কথা বলেছেন এই অভিনেত্রী।

পেশা অভিনয় হওয়ায় শুটিং নিয়েই ব্যস্ত সময় কাটে তুষির। এর ফাঁকে সময় পেলেই খেলা দেখতে টিভি সেটের সামনে বসে যান তিনি। তুষি বলেন, ‘আমি খেলাধুলার মানুষ নই। আমার কাজের জায়গাটা আলাদা। তবে হ্যাঁ যেকোনো খেলাই আমার অনেক ভালো লাগে। যতটা সম্ভব হয় আমি খেলা দেখার চেষ্টা করি। আমি চাই বাংলাদেশ হকি বিশ্বকাপ জিতুক। এটাই প্রত্যাশা। আমাদের দেশের সমর্থকরা অনেক শক্তিশালী। খেলাধুলার বিষয়ে তারা খুবই এনার্জেটিক হয়ে থাকে। তাই হকি কেন পিছিয়ে থাকবে।’

নতুন আয়োজিত ফ্র্যাঞ্চাইজি লিগের মাধ্যমে আরও অনেক উন্নতি করবে বাংলাদেশের হকি, এমনটাই প্রত্যাশা তুষির, ‘হকি আমার ভালো লাগে। তবে আমাদের দেশে ক্রিকেটের মতো হকির এতো চর্চা হয় না। যে উদ্যোগটা নেওয়া হয়েছে সেটা হকির জন্য অনেক ভালো হবে। এই আয়োজনের মধ্য দিয়ে হকির জনপ্রিয়তা বেড়ে যাবে।’

‘কিছুক্ষণ আগে ছেলে মেয়েদের হকির পারফরম্যান্স দেখছিলাম। আমি দারুণ মুগ্ধ হয়েছি। আমরা যদি ঠিকঠাক পরিকল্পনা করি এবং সমর্থন দেই তাহলে সামনে হকির ভালো সম্ভাবনা আছে।’ যোগ করেন তুষি।