আপনি পড়ছেন

বাংলাদেশের সিলেটে চলমান নারী এশিয়া কাপ ইতোমধ্যে ইতিহাস গড়েছে। টুর্নামেন্টে কোনো পুরুষ অফিসিয়াল নেই। আম্পায়ার, ম্যাচ রেফারি সবাই নারী।

asia cup pakistani umpire s mother and cricketer s daughter participateএশিয়া কাপে মা ও মেয়ে

এরমধ্যেই নতুন ইতিহাস গড়লেন পাকিস্তানের মা ও মেয়ে। এশিয়া কাপে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন পাকিস্তানের সলিমা ইমতিয়াজ। গতকাল ভারত-শ্রীলঙ্কা ম্যাচে আম্পায়ারিং করেছেন তিনি। পাকিস্তান দলের হয়ে টুর্নামেন্ট খেলতে এসেছেন তারই মেয়ে কাইনাত ইমতিয়াজ।

আন্তর্জাতিক ক্রিকেটে মায়ের আম্পায়ারিং করা নিয়ে দারুণ উচ্ছ্বসিত কাইনাত। পাকিস্তানের হয়ে ১৫ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার টুইটারে লিখেছেন, ‘আমার মা আম্পায়ার হিসেবে এবারের এশিয়া কাপ পরিচালনা করছেন। মায়ের এই অর্জনে আমি কতটা গর্বিত তা বলে বোঝানো সম্ভব না। আম্পায়ার হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখে আসছেন তিনি। তার স্বপ্ন পূরণ হলো আজ। আমি ভীষণ রোমাঞ্চিত।’

ছোটবেলা থেকেই সলিমা ক্রিকেটার হতে চেয়েছেন, কিন্তু পাকিস্তানের হয়ে খেলতে পারেননি। মেয়ে কাইনাতকে দিয়ে সেই স্বপ্ন পূরণ করেছেন। কাইনাত ২০১০ সাল থেকে পাকিস্তানের হয়ে খেলছেন।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করার স্বপ্নটা বিলীন হতে দেননি সলিমা। ২০০৬ সাল থেকে আম্পায়ারিং শুরু করেন তিনি। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেখানে একই টুর্নামেন্টে মা-মেয়ে অংশ নিয়ে ইতিহাস গড়েছেন। এবার সলিমার স্বপ্নও পূরণ হয়েছে। গতকাল আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর