আপনি পড়ছেন

ক্রিকেটে সাত ম্যাচের সিরিজ খুব একটা দেখা যায় না। সিরিজ দীর্ঘ হলে অনেক সময় দর্শক-ভক্তদের আকর্ষণ থাকে না। এখানে ব্যতিক্রম পাকিস্তান-ইংল্যান্ডের সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। একেবারে শেষম্যাচ পর্যন্ত টানটান উত্তেজনা বয়ে এনেছে। আজ রাতে দুই দল সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবে। যেন অলিখিত এক ফাইনাল। খবর জিও নিউজ।

pakistan england of the seven match seriesআজ শিরোপা নির্ধারণী ম্যাচ খেলতে নামবে পাকিস্তান-ইংল্যান্ড

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের প্রথম ছয় ম্যাচে উভয় দল তিনটি করে জয় পেয়েছে। আজকেও উভয় দলের জয়ের সম্ভাবনা রয়েছে। উভয় দলই টস জিততে চাইবে। কারণ শিশির ফ্যাক্টরের কারণে পরে বোলিং কষ্টকর।

এদিকে পাকিস্তান দল জেতার ব্যাপারে আশাবাদী হয়ে উঠছে দুটি কারণে। প্রথমত- বাবর আজম ফর্মে ফিরছেন। দ্বিতীয়ত- গত ম্যাচে দলের বাইরে থাকা মোহাম্মদ রিজওয়ান ও হারিস রউফ দলে ফিরছেন। যদিও ইংল্যান্ডকে হারাতে হলে পুরো দলকেই ভালো খেলতে হবে।

toss 1আজকের ম্যাচে টস বেশ গুরুত্বপূর্ণ

কিছুদিন আগে এশিয়া কাপের শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করেছে পাকিস্তান। দ্বিপাক্ষিক এই সিরিজেও ফল বিপক্ষে গেলে তার প্রভাব বিশ্বকাপের খেলায় পড়তে পারে। অবশ্য তার আগে পাকিস্তান আরেকটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে। টুর্নামেন্টের বাকি দুটি দল হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। আজ রাতে খেলার পরপরই বাবর বাহিনী নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে। সেখানে পাকিস্তানের প্রথম খেলা ৭ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

ইংল্যান্ডের সাথে সিরিজে ১৪০ স্ট্রাইক রেটে ৩১৫ রান নিয়ে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক রিজওয়ান। টুর্নামেন্টে এ পর্যন্ত ২৩টি চার ও ১০টি ছক্কা মেরেছেন তিনি। ১৪৪ স্ট্রাইক রেটে ২৮১ রান করেছেন বাবর। ৮.২৫ ইকোনমি রেট বোলিং করে হারিস রউফের সংগ্রহ ৮ উইকেট। মোহাম্মদ নওয়াজের দখলে আছে ৫ উইকেট।

অন্যদিকে ১৫৯ স্ট্রাইক রেটে ২০৩ রান নিয়ে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক বেন ডাকেট। ২৮টি চার ও একটি ছক্কা মেরেছেন তিনি। ১৬৪ স্ট্রাইক রেটে ১৯২ রান করেছেন হ্যারি ব্রুক। ৫.৫০ ইকোনমি রেটে বোলিং করে মার্ক উডের সংগ্রহ ছয় উইকেট। ছয় উইকেট নিয়েছেন কিউরান।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর