আপনি পড়ছেন

২০১৯ সালে পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছিল বিসিবি। প্রায় চার বছরেও স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়নি। তবে আশার কথা হলো- স্টেডিয়াম নির্মাণের কাজ শুরুর কাছাকাছি এসেছে বিসিবি।

sheikh hasina stadiumশেখ হাসিনা স্টেডিয়াম

গত আগস্টে দ্য বোট’ খ্যাত স্টেডিয়ামের ডিজাইন ও কনসাল্টিংয়ের জন্য বিদেশি পরামর্শক কোম্পানি পপুলাস আর্কিটেকচারকে নিয়োগ করেছিল বিসিবি। এখন কাজ শুরুর জন্য তাদের সঙ্গে চুক্তি করতে হবে।

রোববার মিরপুর স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে সপ্তম বোর্ড সভায় বিসিবির পরিচালকরা এই কোম্পানির সঙ্গে চুক্তির অনুমোদন দিয়েছেন। খুব শিগগিরই দুই পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষর হবে। চুক্তির পর ৬ মাসের মধ্যে স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করতে হবে পপুলাস আর্কিটেকচারকে। সার্বিকভাবে চুক্তির পর ৩০ মাসের মধ্যে স্টেডিয়ামের নির্মাণ কাজ সম্পন্ন করার আশা করছে বিসিবি।

রোববার বোর্ড সভার পর সংবাদ সম্মেলনে বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেছেন, ‘পপুলাস আর্কিটেকচারকে ডিজাইনের কাজ দেওয়া হয়েছে। তাদের সঙ্গে একটা চুক্তি হবে। সেটার অনুমোদন আজকে (গতকাল) দেওয়া হয়েছে। তাদের সঙ্গে যে কোনো সময় আমাদের চুক্তি হবে। আমরা প্রস্তুত আছি, কাগজ পত্র তৈরি হয়ে গেছে। চুক্তি স্বাক্ষর হওয়া বাকি আছে। চুক্তি হওয়ার পর তাদেরকে ৬ মাসের মধ্যে কাজ শুরু করতে হবে।’

নির্মাণ কাজ পুরোপুরি শেষ করতে কেমন সময় লাগবে জানতে চাইলে রোববার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমাদের ৩০ মাসের একটা টাইমলাইন করা আছে। কনসালটেন্ট চুক্তির তারিখ থেকে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর