আপনি পড়ছেন

দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে ম্যানচেস্টার ইউনাইটডের বিপক্ষে গতকালের ম্যাচটা স্মরণীয় করে রেখেছেন ফিল ফোডেন। ম্যানচেস্টারের সবচেয়ে মর্যাদাপূর্ণ লড়াইয়ে দারুণ এক হ্যাটট্রিক করেছেন ইংলিশ তারকা। এর থেকেও বেশি উচ্ছ্বসিত হওয়ার মতো একটা উপলক্ষ্য তৈরি করেছেন ফোডেন। ভেঙেছেন প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি ফরোয়ার্ড লিওনেল মেসির দীর্ঘদিন আগের গড়া একটি রেকর্ড।

foden and haalandগোলের পর সতীর্থ হাল্যান্ডের আলিঙ্গণে ইংলিশ তরুণ

ফোডেন ছাড়াও ম্যানইউর জালে তিনবার বল জড়িয়েছেন আর্লিং হাল্যান্ড। এই দুইজনের হ্যাটট্রিকে রেড ডেভিলদের ৬-৩ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এ নিয়ে আট বছর পর ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটির বিপক্ষে প্রিমিয়ার লিগে টানা তিন জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ইতিহাদ স্টেডিয়ামে গোল উৎসব শুরু করেন ফোডেন। ম্যাচের আট মিনিটে সতীর্থ বার্নান্দো সিলভার পাস থেকে লক্ষ্যভেদ করেন ২২ বছর বয়সী ফুটবলার। এরপর টানা দুই গোল করেন বুরুশিয়া ডর্টমুন্ডের সাবেক স্ট্রাইকার হাল্যান্ড। প্রথমার্ধের নির্ধারিত সময়ের এক মিনিট আগে দ্বিতীয় গোল করেন ফোডেন। বাঁ দিক থেকে হাল্যান্ডের পাস পেয়ে প্রথম ছোঁয়ায় তিন কাঠির নিচে পাঠান ইংলিশ তারকা। নাগাল পাননি ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

এর মাধ্যমে স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার অধীনে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন ফোডেন। ২২ বছর ১২৭ দিন বয়সে এই কীর্তি গড়লেন তিনি। বার্সেলোনার জার্সিতে ২২ বছর ১৬৪ দিন বয়সে এই কীর্তি গড়ে এতোদিন শীর্ষে ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক এবং সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

৭৩ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফোডেন। তার নয় মিনিট আগে নিজের তৃতীয় গোলের দেখা পান হাল্যান্ড।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর